প্রাথমিক চিকিৎসা শেষে ফের ডিবি কার্যালয়ে সাহেদ

ঢাকা: প্রাথমিক চিকিৎসা শেষে সাহেদ করিমকে নিয়ে র‍্যাব সমস্যরা ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল ছেড়েছেন। তাকে ফের ডিবি কার্যালয়ে নেওয়া হয়েছে। ঢামেক জরুরি বিভাগের আবাসিক সার্জন ডা. আলাউদ্দিন বাংলানিউজকে বলেন, তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এক্সরে ও ইসিজি রিপোর্ট ভালো এসেছে।

ঢাকা মেডিক্যাল পুলিশ ক্যাম্প ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া জানান, সাহেদের সঙ্গে এসময় মাসুদ পারভেজ নামে আরেকজন ছিল। বুধবার (১৫ জুলাই) সাড়ে ৫টার দিকে র‍্যাব সদস্যরা তাকে ঢামেকে নেন।

সঙ্গে থাকা একজন র‌্যাব কর্মকর্তা জানান, স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে আনা হয়েছে। প্রাথমিক চিকিৎসা দেওয়ার পরে তাকে আবার নিয়ে যাওয়া হবে। এর আগে বুধবার (১৫ জুলাই) ভোরে সাতক্ষীরার দেবহাটা উপজেলার কোমরপুর গ্রামের লবঙ্গবতী নদীর তীর সীমান্ত এলাকা থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব। রিজেন্ট কেলেঙ্কারি সামনে আসার পর থেকেই রিজেন্ট চেয়ারম্যান সাহেদ আত্মগোপনে চলে যান।

গত ৬ জুলাই নানা অনিয়ম, প্রতারণা, সরকারের সঙ্গে চুক্তি ভঙ্গ, করোনা পরীক্ষার ভুয়া ফলাফল, সার্টিফিকেট দেওয়া ও রোগীদের কাছ থেকে টাকা নেওয়ার অভিযোগে রিজেন্ট গ্রুপের দু’টি হাসপাতালে অভিযান চালায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারোয়ার আলমের নেতৃত্বে পরিচালিত অভিযানে প্রতারণার সত্যতা মেলে। সেই সঙ্গে পাওয়া যায় গুরুত্বপূর্ণ আরও অনেক তথ্য।

পরদিন গত ৭ জুলাই রিজেন্ট গ্রুপের মূল কার্যালয় এবং রাজধানীর উত্তরা ও মিরপুরের দু’টি হাসপাতাল সিলগালা করে দেওয়া হয়। হাসপাতালটি প্রতারণা করে ১০ হাজারেরও বেশি করোনা পরীক্ষার ভুয়া সার্টিফিকেট দিয়েছে।

গ্রেফতারের পর তাকে হেলিকপ্টারে করে ঢাকায় নেওয়া হয়। সাহেদকে ডিবির কাছে হস্তান্তর করা হয়েছে।