প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে এক কোটি টাকা দিল বিপিআইসিসি

নিজস্ব প্রতিবেদকঃ কোভিড-১৯ ভাইরাসের প্রভাবে ক্ষতিগ্রস্ত মানুষের সহায়তার জন্য প্রধানমন্ত্রীর ‘ত্রাণ ও কল্যাণ তহবিলে’ এক কোটি টাকা অনুদান হিসেবে জমা দিয়েছে পোল্ট্রি শিল্পের কেন্দ্রীয় সংগঠন বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাষ্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি)।

রোববার (১০ মে) প্রধানমন্ত্রীর কার্যালয়ে সংগঠনের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে চেক হস্তান্তর করেন বিপিআইসিসি’র সদস্য এবং ফিড ইন্ডাষ্ট্রিজ অ্যাসোসিয়েশন বাংলাদেশের (ফিআব) সভাপতি এহতেশাম বি. শাহজাহান। বিপিআইসিসি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা মহামারির প্রভাবে জনজীবন ও ব্যবসা-বাণিজ্য স্থবির হয়ে পড়েছে। কর্মহীন হয়ে পড়েছে মানুষ। সরকার সাধ্যমতো চেষ্টা চালিয়ে যাচ্ছে দরিদ্র মানুষের কাছে খাদ্য ও প্রয়োজনীয় সহায়তা পৌঁছে দিতে কিন্তু সরকারের একার পক্ষে এত বড় সংকট মোকাবিলা করা বেশ কঠিন।

তাই নিজ নিজ সক্ষমতা অনুযায়ী সকলেরই উচিত সরকারকে সহায়তা করা। সে দায়িত্ববোধ থেকেই প্রধানমন্ত্রীর করোনা তহবিলে এক কোটি টাকার একটি চেক হস্তান্তর করল- পোল্ট্রি শিল্প সংশ্লিষ্ট ছয়টি অ্যাসোসিয়েশনের সমন্বয়ে গঠিত বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাষ্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি)।

বিপিআইসিসি’র পক্ষ থেকে জানানো হয়- করোনা পরিস্থিতিতে ব্যাপক ক্ষতির হওয়ার পরও পোল্ট্রি শিল্পের সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত প্রায় ৬০ লাখ মানুষ চেয়েছে জাতীর এ সংকটকালীন সময়ে সরকারের সহযোগী হতে। আজকের এই ক্ষুদ্র সহায়তা তারই প্রতীকী স্বরূপ। আগামীতেও পোল্ট্রি শিল্প সরকারের পাশে থাকবে বলেও উল্লেখ করা হয়।