প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপনে ঢাকায় অনুষ্ঠিত হচ্ছে আন্তর্জাতিক দাবার আসর

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপনে আগামী ২৪ থেকে ২৬ সেপ্টেম্বর ঢাকায় অনুষ্ঠিত হচ্ছে আন্তর্জাতিক দাবার আসর। এ আসরে অংশ নিচ্ছেন সাত দেশের ১৪ গ্র্যান্ড মাস্টারসহ ১৫ দেশের ৭৪ দাবাড়ু। থাকছেন বাংলাদেশিরাও।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) রাজধানীর হোটেল ওয়েস্টিনে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

বৃহস্পতিবার বেলা আড়াইটায় অনলাইনে ‘জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক অনলাইন দাবা টুর্নামেন্ট’ শীর্ষক এ টুর্নামেন্ট শুরু হবে।

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের পৃষ্ঠপোষকতায় তিন দিনব্যাপী আন্তর্জাতিক দাবা টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে সাউথ এশিয়ান চেস কাউন্সিল। এতে সহযোগিতা করবে গোল্ডেন স্পোর্টিং ক্লাব। এর মূল ভেন্যু হবে রাজধানীর প্রগতি সরণির কানাডিয়ান ইউনিভার্সিটি ক্যাম্পাস।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ দাবা ফেডারেশন এবং দক্ষিণ এশিয়া দাবা কাউন্সিলের সভাপতি, পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদ। বিশেষ অতিথি থাকবেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি ও কানাডিয়ান ইউনিভার্সিটি অফ বাংলাদেশের চেয়ারম্যান চৌধুরী নাফিজ সরাফাত। ।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি চৌধুরী নাফিজ সরাফাত বলেন, ‘যারা আমাদের জীবনে গুরুত্ব ও আনন্দের উপলক্ষ্য সাধারণত আমরা তাদেরই জন্মদিন উদযাপন করি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের জন্য, দেশের জন্য এবং মানবতার জন্য যা করেছেন- সেটি স্মরণ করে প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মদিন সামনে রেখে তাকে আন্তরিক কৃতজ্ঞতা জানাই।’

আগামী ২৭ সেপ্টেম্বর রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে হবে পুরস্কার বিতরণী অনুষ্ঠান। এতে প্রধান অতিথি থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, সভাপতিত্ব করবেন পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি চৌধুরী নাফিজ সরাফাত এবং অনলাইনে যুক্ত হবেন এশিয়ান চেস ফেডারেশনের সভাপতি শেখ সুলতান বিন খলিফা আল নাহিয়ান।