প্রতিবেদন দিয়েছে তদন্ত কমিটি : সংবাদকর্মীর ওপর হামলা

নিজস্ব প্রতিবেদক : বেসরকারি টেলিভিশন এটিএন নিউজের দু’সংবাদকর্মীর ওপর হামলার ঘটনার তদন্ত শেষ করেছে তদন্ত কমিটি।

মঙ্গলবার দুপুরে প্রতিবেদনটি পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়ার কাছে জমা দেন রমনা জোনের পুলিশের উপ-কমিশনার মারুফ হোসেন সরদার।

মঙ্গলবার বিকেলে পুলিশের এ কর্মকর্তা বলেন, ‘তদন্ত কমিটি সোমবার রাতে প্রতিবেদনটি তৈরি করে। এরপরই তা কমিশনারের কাছে দেওয়া হয়েছে। তিনিই (কমিশনার) এ ব্যাপারে বিস্তারিত বলবেন।’

তবে মহানগর পুলিশের একটি সূত্র বলছে, কমিটির সদস্যরা ভুক্তভোগী দুসংবাদকর্মী, ওই সময় থাকা পুলিশ সদস্য এবং বিভিন্ন ভিডিও ফুটেজ পর্যালোচনা করেন। এরপরই ৭ থেকে ৯ জনকে শনাক্ত করা হয়, যারা সংবাদকর্মীদের ওপর হামলা করে। এর মধ্যে শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) সুবুত পোদ্দার, আব্দুর রহমান, ইমাম আরেফীন ও বরখাস্তকৃত এএসআই এরশাদ মণ্ডল রয়েছেন। এরশাদকে চাকরি থেকেও অব্যাহতি দেওেয়ার কথা শোনা যাচ্ছে। বাকিদের বেশিরভাগ পাবলিক অর্ডার ম্যানেজমেন্টের (পিওএম) পুলিশ সদস্য।

উল্লেখ্য, বৃহস্পতিবার সকাল থেকে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির ডাকা আধাবেলার হরতালের সংবাদ সংগ্রহ করছিলেন দুই সংবাদকর্মী। এ সময় এক ব্যক্তিকে ধরে নিয়ে যাচ্ছিলেন কয়েকজন পুলিশ সদস্য। ক্যামেরাপারসন আবদুল আলীম সে দৃশ্য ধারণ করতে গেলে কিছু বুঝে ওঠার আগেই কয়েকজন পুলিশ সদস্য তাকে গালিগালাজ এবং এক পর্যায়ে কিল, ঘুষি, চড়-থাপ্পড় ও রাইফেলের বাঁট দিয়ে আঘাত করেন। ক্যামেরা কেড়ে নেওয়ার চেষ্টা করা হয়। এ সময় একই টিভির রিপোর্টার কাজী ইহসান বিন দিদার এগিয়ে এলে তার ওপরও কিল, ঘুষি, চড়, থাপ্পড় ও রাইফেলের বাঁট দিয়ে হামলা করে পুলিশ সদস্যরা।