প্রতারণার অভিযোগে, বরিশালে ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

ডায়াগনস্টিক সেন্টার

বরিশালে ডাক্তারের জাল স্বাক্ষরে রিপোর্ট তৈরিসহ প্রতারণার নানা অভিযোগে একটি ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করা হয়েছে। এর দুই মালিককে ছয় মাস ও দুই কর্মচারীকে তিন মাস করে কারাদণ্ড দিয়েছে ভ্রমমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট। স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়নে চেষ্টার করা হচ্ছে বলে জানালেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এদিকে পুলিশ বলছে, এই ঘটনায় ভুক্তভোগী রোগীদের পক্ষ থেকে একটি মামলা গ্রহণ করা হচ্ছে।

শনিবার (২৫ জুলাই) দুপুর ২টার দিকে নগরীর আগরপুর রোডে দি মুন মেডিকেল সার্ভিসেস নামক একটি ডায়াগনস্টিক সেন্টারে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় বরিশাল মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখা। এসময় একজন ডাক্তার ও টেকনোলজিস্টের জাল স্বাক্ষর করে রোগীদের প্যাথলজি রিপোর্ট দেয়া হচ্ছিলো। এছাড়া প্যাথলজি রিপোর্ট তৈরিকালে মেয়াদোত্তীর্ণ রি এজেন্ট ব্যবহারের প্রমাণ পায় পুলিশ। ২০১৭ সালে লাইসেন্সের মেয়াদ শেষ হলেও করা হয়নি নবায়ন।

এসব অভিযোগ প্রমাণে ডায়াগনস্টিক সেন্টারের ৪ জনকে আটক করে পুলিশ। এর মধ্যে মালিক মো: হোসেন শাহিন ও শ্যামল মজুমদারকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং তাদের কর্মচারী ইব্রাহিম রানা এবং শ্যাম সাহাকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন ভ্রমমাণ আদালত। আর ডায়াগনস্টিক সেন্টারটিকে সিলগালা করে দেয়া হয়। সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার মুন্সী মুবিনুল হক বিষয়টি পরীক্ষা নিরীক্ষা করেন।

এই ঘটনায় রোগীদের পক্ষ থেকে মামলা দায়ের করা হবে বলে জানিয়েছে পুলিশ। অপরদিকে স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়নে নগরীতে এই ধরণের কার্যক্রম অব্যাহত থাকার কথা জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। আর ভুক্তভোগী রোগীরা এই ঘটনার যথাযথ বিচার দাবী করেছেন।