পোশাক কারখানাগুলোতে করোনার প্রভাব পড়ছে: শিল্পমন্ত্রী

জেলা প্রতিবেদকঃ শুধু চীন নয়, বাংলাদেশসহ সারা বিশ্ব বাজারে করোনা ভাইরাসের প্রভাব পড়েছে। এছাড়া বাংলাদেশের পোশাক কারখানাগুলোতে ডেভেলপার ওয়ারকিং এ করোনার যথেষ্ট প্রভাব পড়ছে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ হুমায়ূন।
রোববার (১৫ মার্চ) বিকেলে ঢাকার ধামরাই উপজেলার শিল্প নগরীর প্রকল্প উদ্বোধন শেষে তিনি এ কথা জানান। শিল্পমন্ত্রী বলেন, চীন থেকে আমাদের দেশে যে কাঁচামাল আমদানি করা হতো তা নভেল করোনা ভাইরাসের কারণে বন্ধ রয়েছে। এটা শুধু বাংলাদেশের সমস্যা না এটা পুরো বিশ্বের সমস্যা।
মন্ত্রী বলেন, বর্তমানে উৎপাদনের জন্য দেশীয় যে কাঁচামাল রয়েছে সেগুলো দিয়ে কারখানা মালিকরা উৎপাদন করবে। অবস্থা স্বাভাবিক না হওয়া পর্যন্ত দেশের কাঁচামাল দিয়ে উৎপাদন চালিয়ে নিতে হবে। আশা করছি চীনে করোনা ভাইরাস জনিত সমস্যা ধীরে ধীরে উন্নতি হচ্ছে। স্বাভাবিকভাবে এটা দীর্ঘদিন চলতে পারেনা। এ দুর্যোগ স্থায়ী নয়, আশা করছি সবকিছু স্বাভাবিক হয়ে যাবে।
নুরুল মজিদ হুমায়ন বলেন, করোনা ভাইরাস নিয়ে সরকার সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে। সব ধরনের প্রস্তুতি নিয়েছে সরকার। করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে সচেতন হতে হবে।
শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, স্থানীয় সংসদ সদস্য বেনজীর আহমেদ, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হেলাল উদ্দিন, বিসিক’র চেয়ারম্যান মোস্তাক হাসান, বিসিক’র সচিব মোস্তাক হাসান, ধামরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মোকাদ্দেস হোসেন, পৌর মেয়র গোলাম কবির প্রমুখ।