পুলিশের সহায়তায় বিএনপি কার্যালয় ভাঙচুর হয়েছে

জ্যেষ্ঠ প্রতিবেদক : পুলিশের সহায়তায় শাসকদলের নেতা-কর্মীরা নেত্রকানার কলমাকান্দা ও কেন্দুয়া উপজেলা বিএনপির কার্যালয় ভাঙচুর করেছে বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ অভিযোগ করেন।

মির্জা ফখরুল বিবৃতিতে বলেন, নেত্রকোনার কেন্দুয়া উপজেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আবদুল আউয়াল খান, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক ফরিদ আহমেদ, উপজেলা যুবদল নেতা দিদারুল ইসলাম দিদার, নজরুল ইসলাম, কাউছার আহমেদ, বাবুল আহমেদসহ আরো অনেককে গ্রেপ্তার করেছে পুলিশ।

তিনি অভিযোগ করেন, পুলিশের সহায়তায় যুবলীগ-ছাত্রলীগের নেতা-কর্মীরা কলমাকান্দা ও কেন্দুয়া উপজেলা বিএনপি কার্যালয়ে ব্যাপক ভাঙচুর চালায়। জেলা ছাত্রদলের সভাপতি ফরিদ হোসেন বাবু, সাধারণ সম্পাদক অনীক মাহবুব চৌধুরী ও কেন্দুয়া উপজেলা ছাত্রদলের সভাপতি শফিকুল ইসলামের বাসভবনে পুলিশ তল্লাশির নামে ভাঙচুর চালায় এবং পরিবারের সদস্যদের সাথে অশালীন আচরণ করে।

পুলিশের হামলায় বিএনপির ২৭ জন নেতা-কর্মী আহত হয়েছে, এ দাবি করে বিএনপি মহাসচিব বলেন, ‘গায়ের জোরে রাষ্ট্রীয় ক্ষমতায় আসীন হওয়ার পর থেকেই বর্তমান শাসকগোষ্ঠী বিএনপিসহ দেশের সকল বিরোধী দলের নেতা-কর্মীদের নিশ্চিহ্ন করতে ধারাবাহিকভাবে হামলা, মামলা এবং নির্যাতন নিপীড়নের মহোৎসব চালিয়ে যাচ্ছে।’

তিনি আরো বলেন, ‘প্রতিহিংসা চরিতার্থ করতে বিরোধী দলের নেতা-কর্মীদের বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়ের করে গ্রেপ্তারের মাধ্যমে কারান্তরীণ করার নিরন্তর কর্মসূচি বাস্তবায়নই হচ্ছে এখন আওয়ামী সরকারের মূল লক্ষ্য।’

বিএনপি মহাসচিব অবিলম্বে সংশ্লিষ্ট এলাকার বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার এবং নেতা-কর্মীদের শর্তহীন মুক্তির জোর দাবি জানান।