পাটুরিয়া-দৌলতদিয়ায় দীর্ঘ জট

পাটুরিয়া-দৌলতদিয়ায় দীর্ঘ জট

বেশকিছু দিন থেকে রাতে শিমুলিয়া-কাঠাঁলবাড়ি নৌরুট বন্ধ থাকার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া ঘাট এলাকায় দেখা দিয়েছে যানজট। দিনের পর দিন ঘাট এলাকায় পারের অপেক্ষায় থেকে শ্রমিক, চালক ও ব্যবসায়ীরা চরম দুভোর্গ পৌহাচ্ছে, পণ্যবাহী ব্যবসায়ীরা তাদের কাঁচামাল নষ্ট হওয়ার আশঙ্কাসহ ক্ষতির মুখে পড়ছে।

ঘাট কর্তৃপক্ষ জানায়, গত কয়েকদিন ধরে রাতের পর রাত শিমুলিয়া-কাঠাঁলবাড়ি নৌরুটে ফেরি চলাচল বন্ধ থাকার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে দেখা দিয়েছে যানবাহনের জট। এতে অতিপ্রয়োজনীয় যানবাহন, অ্যাম্বুলেস, পরিবহন, ছোট যানবাহন অগ্রাধিকার দিতে গিয়ে জমে যাচ্ছে পণ্যবাহী ট্রাক।

এতে ঘাট জড়ে যানবাহনের জটে ঘাটের ৩কি:মি পর্যন্ত সারি রয়েছে। অন্যদিকে অতিরিক্ত যানবাহনকে দুই টার্মিনাল ও ঘাট ভরে যাওয়ার ঘাট থেকে ৭ কি: মি: দূরে উথুলী সংযোগ মোড় থেকে আরিচা থানা পর্যন্ত ৩ কি: মি: এলাকা জুড়ে সারি বদ্ধ করে রাখা হচ্ছে। পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের নাব্যতা ধরে রাখতে দুইটি ড্রেজার দিয়ে ড্রেজিং কাজ চলমান রয়েছে।

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে রাতে দিকে ১২ ফেরি চলাচল করলেও দিনে ১৭টির মধ্যে ১৬টি ফেরি ও ২২ লঞ্চ চলাচল করছে। দিনের পর দিন পারে অপেক্ষায় শ্রমিক ও ব্যবসায়ীদের দুর্ভোগ চরমে।