পাচারের হাত থেকে রক্ষা পেলো নির্যাতিত গৃহবধূ

নির্যাতিত গৃহবধূ

যশোর অভয়নগরে স্বামীর নির্যাতনের শিকার গৃহবধূ বিউটিকে পাচারের হাত থেকে উদ্ধার করে নড়াইল সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। গৃহবধূ বিউটি ও তার স্বজনদের অভিযোগ মাদকাসক্ত স্বামী ভারতে পাচারে ব্যর্থ হয়ে নির্মমভাবে নির্যাতনের পর তাকে আটকে রাখে।

অভয়নগর উপজেলার জিয়লতলা গ্রামে স্বামীর বাড়ি থেকে পুলিশের সহায়তায় স্বজনরা বিউটিকে উদ্ধার করে বৃহস্পতিবার (০৬ আগস্ট) সকালে নড়াইল সদর হাসপাতালে ভর্তি করেন।

স্বজনরা জানান, নড়াইল সদর উপজেলার বালিয়াডাঙ্গা গ্রামের মৃত আমাতন মোল্যার মেয়ে বিউটির সঙ্গে অভয়নগর উপজেলার জিয়লতলা গ্রামের জোয়ার সরদারের ছেলে আল-আমিনের বিয়ে হয়। বিয়ের পর বিউটি স্বামী রফিকুলের মাদকাসক্ত ও দ্বিতীয় বিবাহের কথা জানতে পারেন।

কিছুদিন না যেতেই আল আমিন টাকার দাবিতে বিউটির ওপর নির্যাতন শুরু করে। পিতৃহীন বিউটির হতদরিদ্র পরিবারের তেমন কোন সঙ্গতি না থাকালেও মেয়ের সুখের কথা ভেবে বিভিন্ন সময় তারা ধারদেনা করে জামাইকে অনেক টাকা পয়সা দেন। কিন্তু নিষ্কর্মা আল-আমিনের সীমাহীন দাবি মেটানো বিউটির পরিবারের পক্ষে সম্ভব না হওয়ায় এর মাশুল হিসেবে তাকে বিভিন্ন সময় সহ্য করতে হয় অবর্ণনীয় নির্যাতন।

টাকা পয়সা না পেয়ে একপর্যায়ে আল-আমিন বিউটিকে ভারতে পাচার করে টাকা হাতানোর ফন্দি আটে। বিউটি স্বামীর মনোভাব বুঝতে পেরে ভারত যেতে রাজি না হওয়ায় শুরু হয় বিউটির ওপর নির্যাতন। মঙ্গলবার থেকে দফায় দফায় নির্যাতন করে কোন প্রকার চিকিৎসা না দিয়ে বিউটিকে ঘরে আটকে রাখা হয়। এভাবে দুই দিন কেটে যাওয়ার পর স্বজনরা খবর পেয়ে অভয়নগর থানার সহায়তায় বিউটিকে উদ্ধার করে বৃহস্পতিবার।

বিউটির শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে বলে চিকিৎসক জানান। নির্যাতিতা ও তার স্বজনরা এ নির্মমতার দৃষ্টান্তমূলক বিচার দাবি করেছেন। মামলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।