‘‘পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই বাংলাদেশে জঙ্গী বৃদ্ধিতে উৎসাহ দেয় – কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী

নালিতাবাড়ী (শেরপুর) প্রতিনিধি:

এক দল মানুষ উঠে পড়েছে লেগেছে বাংলাদেশে আইএস আছে তা প্রতিষ্ঠা করা জন্য। আমি তাদের কে অনুরোধ করবো, আইএস এর সাথে ‘আই’ লাগিয়ে দেওয়ার জন্য। তাহলে হবে আইএসআই। পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই আমাদের দেশে জঙ্গী বৃদ্ধিতে উৎসাহ দেয়, বাতাস দেয়। আর নানা জায়গায় মানুষকে অতিষ্ঠ করে। জঙ্গীরা মানুষদের মারে, এরা নারী ও শিশুদের পণ বন্ধি করে। এটা ইসলামে জায়েজ না। আর নর হত্যা মহাপাপ। আজ বৃহষ্পতিবার সকালে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার গেরাপঁচা প্রাথমিক বিদ্যালয়ে তিনটি ইউনিয়নের ক্রিড়া সামগ্রী বিতরণ কালে জঙ্গীদের উদ্দেশ্যে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী এসব কথা বলেন ।

কৃষিমন্ত্রী বলেন, কয়েকটা মানুষ, আর কয়েকটা বোমা মেরে দেশ ও সমাজ পরিবর্তন করা যাবে না। কয়েকটা মানুষ, আর কয়েকটা বোমা মারলেই যদি কিছু হতো তাহলে অনেক দেশেই অনেক কিছু হতো।
তিনি আরো বলেন, আইন শৃঙ্খলা বাহিনী জঙ্গী আস্তনা গুলোতে হঠাৎ করে আক্রমণ করে না। আইনশৃঙ্খলা বাহিনী জঙ্গী আস্তনা গুলোতে প্রথমে গিয়ে জঙ্গীদের আত্মসর্মপণ করার সুযোগ দেয়। আমদের প্রধানমন্ত্রী গতকাল ফরিদপুরেও বলেছেন, তারা (জঙ্গীরা) যদি স্বাভাবিক জীবনে ফিরে আসতে চায়, সরকার তাদের সহযোগিতা করবে। এই জঙ্গী পথে কেউ কখনো আগাতে পারবে না।

কৃষিমন্ত্রী বিশ্ব ব্যাংকের কর্মকর্তাদের শাস্তির দাবি করে বলেন, বিশ্ব ব্যাংক বলছিল পদ্ম সেতুতে দুর্নীতি হচ্ছে। কিন্তু পদ্মা সেতুতে যে কোন দুর্নীতি হয়নি, তা আজ পদ্মা সেতু জ্বল জ্বল করে প্রমাণ করছে।  ব্যাংকের যে সব কর্মকর্তারা পদ্মা সেতুর বিরুদ্ধে মিথ্যা কেইস সাজিয়েছিল, মিথ্যা মামলা করেছিল  তাদের কে শাস্তির বিধান করতে হবে। আমদের দেশও কিন্তু ওয়ার্ল্ড ব্যাংকের সদস্য। আমরা ওয়ার্ল্ড ব্যাংকের কাছ থেকে শুধু সাহায্য নেই না, চাঁদাও দেই। অনেকেই ভাবেন ওয়ার্ল্ড ব্যাংক বড় লোকের ব্যাংক, আমরা শুধু তাদের কাছ থেকে টাকা লোন আনি। আমরা ব্যাংকের লোনের যেটুকু টাকা আনি তার সুদসহ পরিশোধ তো করি। তাই রাজার ঘরে ঘরে যে ধন টুনির ঘরেও সে ধন। তাই ছোট দেশ হিসেবে লজ্জিত হওয়ার কারণ নেই বরং আমরা নেওয়ার চেয়ে এখন, দেওয়ার ক্ষমতা রাখি।

শিক্ষা প্রতিষ্ঠানে ক্রিড়া সামগ্রী বিতরণ কালে কৃষিমন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন, পুলিশ সুপার রফিকুল ইসলাম গণি, পৌর মেয়র আবু বক্কর সিদ্দিক, উপজেলা আওয়ামীলীগের সভাপতি জিয়াউল হকসহ নেতাকর্মীবৃন্দ। কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী উপজেলার ২১৭টি শিক্ষা প্রতিষ্ঠানে ফুটবল,ভলিবল, ব্যাটমিন্টন সেট, ক্রিকেট সেট, দাবা সেট বিতরণ করেন।