পাওনা টাকা তুলে দেওয়ার কথা বলে গার্মেন্টস কর্মীকে গণধর্ষণ

জয়পুরহাটে পাওনাদারের কাছ থেকে টাকা তুলে দেওয়ার নাম করে এক গার্মেন্টস কর্মীকে গণধর্ষণ করার অভিযোগে ইউপি সদস্য সাহাবুলসহ তার সহযোগীকে গ্রেফতার করেছে পুলিশ। একজন জনপ্রতিনিধির এমন ন্যক্কারজনক ঘটনায় সুষ্ঠু বিচার দাবি জানিয়েছে স্থানীয় বাসন্দিাসহ জনপ্রতিনিধি ও নারী নেত্রীরা। এদিকে ভিকটিমকে উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছে পুলিশ।

মঙ্গলবার (২৭ জানুয়ারি) বেলা ১১টায় আসামিদের আদালতে পাঠানো হয়।

গ্রেফতার ইউপি সদস্য জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার মীর্জাপুর গ্রামের শরিফ উদ্দীনের ছেলে এবং দুদু মিয়া উত্তর বানিয়াপাড়া গ্রামের জোবায়দুর রহমানের ছেলে।

জানা গেছে, নওগাঁর ধামইরহাট উপজেলার আড়ানগর গ্রামের বাসিন্দা গত ১০ বছর আগে স্বামীর সঙ্গে ছাড়াছাড়ির পর ৮ বছর ধরে ঢাকার একটি গার্মেন্টস ফ্যাক্টরিতে চাকরি করেন। এরই সুবাদে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার নন্দইল গ্রামের জাহিদুল নামে এক ব্যক্তির সঙ্গে মোবাইল ফোনে পরিচয় সূত্রে এবং বিয়ের আশ্বাস পেয়ে তাকে দেড় লাখ টাকা ধার দেন। কিন্তু এরপর সে আর তাকে বিয়ে করেন না। উপায় না পেয়ে স্থানীয় ধরঞ্জী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ম্যাম্বার সাহাবুলের শরণাপন্ন হন ওই নারী।

এরই ধারাবাহিকতায় গত সোমবার তাকে পাওনা টাকা তুলে দেওয়ার আশ্বাসে ঢাকা থেকে পাঁচবিবিতে ডেকে আনেন ওই মেম্বার। এরপর তার সহযোগী স্থানীয় দুদু মিয়ার বাড়িতে রেখে পালাক্রমে তাকে দুজনে ধর্ষণ করলে নির্যাতিতা নারী মঙ্গলবার রাতে পাঁচবিবি থানায় ওই দুজনকে আসামি করে একটি মামলা দায়ের করে। পরে পুলিশ রাতেই তাদের গ্রেফতার করে।

ধর্ষণের প্রাথমিক সত্যতা মিলেছে বলে জানিয়ে পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পলাশ চন্দ্র দেব জানান, এ ঘটনায় ভুক্তভোগী নারী একটি ধর্ষণ মামলা দায়ের করলে রাতেই অভিযুক্ত ইউপি সদস্যসহ তার সহযোগীকে গ্রেফতার করা হয়েছে।