পাওনা টাকা আদায়ের জন্য যুবককে মারধর, গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদকঃ বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) দিবাগত রাতে লইট্টাঘাটা থেকে কালাচাঁদ দাশ (৩৫) নামের এক যুবককে উদ্ধারের পাশাপাশি আসামিদের গ্রেফতার করা হয়। পাওনা টাকা আদায়ের জন্য চট্টগ্রাম নগরের ফিরিঙ্গি বাজার এলাকায় ওই যুবককে শেকলে বেঁধে নির্মমভাবে মারধরের অভিযোগে দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।

উদ্ধার কালাচাঁদ দাশ বাঁশখালী উপজেলার বাণীগ্রাম হংসপাড়া এলাকার বিধুভূষণ দাশের ছেলে। পেশায় তিনি একজন পরিবহন শ্রমিক। এ ছাড়া গ্রেফতাররা হলেন-লক্ষ্মীপুর জেলার রামগতি চরআলগী এলাকার ছাবেদুল হকের ছেলে মাইন উদ্দিন (৫৭) ও কর্ণফুলীর শিকলবাহা এলাকার আবদুল মোমিনের ছেলে মো. রফিক আহমদ (৫৫)।

কোতোয়ারি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন জাগো নিউজকে বলেন, ‘কাজের সুবাদে কালাচাঁদ দাশের কাছ থেকে ৪৫ হাজার টাকা পাওনা ছিলেন মাইন উদ্দিন ও রফিক আহমদ। সেই পাওনা টাকা আদায়ের জন্য গতকাল কালাচাঁদ দাশকে ডেকে এনে শেকল দিয়ে বেঁধে রাখে মাইন উদ্দিন ও রফিক আহমদ। এ সময় তাকে মারধর করা হয়। রাতে কোতোয়ালি থানা পুলিশের টহল টিম খবর পেয়ে কালাচাঁদ দাশকে উদ্ধার করে।’

এ ঘটনায় মাইন উদ্দিন ও রফিক আহমদকে গ্রেফতার করা হয়েছে। নির্যাতনের অভিযোগে তাদের বিরুদ্ধে মামলা করেছেন কালাচাঁদ দাশ-জানান ওসি।