পহেলা বৈশাখে দ্বিগুণ নেটওয়ার্কের আনন্দ উপভোগ জিপি গ্রাহকদের

নিউজ ডেস্কঃ বিগত বছরের তুলনায় বাংলা নববর্ষের প্রথম দিনে গ্রাহকদের প্রায় দিগুণ ডাটা বা ইন্টারনেট সেবা ব্যবহারের সুযোগ দিয়েছে গ্রামীণফোন। এ উপলক্ষে পহেলা বৈশাখের দিনে ভয়েস ও ডাটা সার্ভিসের শক্তিশালী কাভারেজ নিশ্চিত করতে বিভিন্ন স্থানে নেটওয়ার্ক সক্ষমতা বৃদ্ধি করে গ্রামীণফোন।

গ্রাহকরা যাতে উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে নববর্ষ উদযাপনে শক্তিশালী নেটওয়ার্কের সঙ্গে যুক্ত থাকতে পারে তাই উৎসবমুখর ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকাসহ অন্যান্য এলাকায়ও নেটওয়ার্ক সক্ষমতা বাড়ানো হয়।

সোমবার জনসংযোগ শাখার ডেপুটি জেনারেল ম্যানেজার মো. হাসান প্রেরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রতিবছর পহেলা বৈশাখের দিনে এ উৎসব উদযাপনে বিশেষ বিশেষ এলাকায় মানুষের ভিড় হয় এবং দেশব্যাপী ভয়েস ও ডাটা সার্ভিসের ব্যবহারের চাহিদা অনেক বেশি থাকে। আর তাই গত বছরের ধারাবাহিকতায় এবারও গুরুত্বপূর্ণ এলাকাগুলোতে নেটওয়ার্ক শক্তিশালী করে গ্রামীণফোন।

এদিন গ্রামীণফোনের একটি অভিজ্ঞ নেটওয়ার্ক দল নেটওয়ার্ক সংক্রান্ত কাজে নিয়োজিত ছিল। গত বছরের তুলনায় এ বছরের পহেলা বৈশাখে ৭৩ শতাংশ বেশি ডাটা ব্যবহার করেছেন গ্রাহকরা। সামাজিক যোগাযোগের মাধ্যমে পোস্ট ও লাইভ ভিডিও শেয়ারের কারণেই এত বিপুল পরিমাণ ডাটা ব্যবহৃত হয়েছে।

এ প্রসঙ্গে গ্রামীণফোনের ডেপুটি সিইও এবং সিএমও ইয়াসির আজমান বলেন, ‘গ্রাহকরা যেন তাদের ভালোবাসার মানুষের সঙ্গে সবসময় যোগাযোগ করতে পারেন এবং পহেলা বৈশাখের আনন্দ ভাগ করতে পারে, সে লক্ষ্যে আগে থেকেই প্রস্তুতি নিয়ে রাখা জরুরি ছিল।’

তিনি বলেন, ‘অতীতের অভিজ্ঞতা থেকে আমরা জানি যে, এ ধরনের উৎসবের দিনগুলোতে নেটওয়ার্কের ওপর কী পরিমাণ চাপ সৃষ্টি হয়, আর তাই গ্রাহকদের উন্নত সেবা বজায় রাখতে আগে থেকেই প্রয়োজনীয় পদক্ষেপ নিয়ে রেখেছিলাম আমরা। পাশাপাশি, বিরূপ আবহাওয়া কিংবা বন্ধের দিনে বিরতিহীন যোগাযোগ ব্যবস্থা অব্যাহত রাখতে আমাদের নেটওয়ার্ক দল সর্বদা প্রস্তুত থাকে। আমাদের সম্মানিত গ্রাহকদের জানাই ‘শুভ নববর্ষ’।’