পছন্দের রঙ বলে দেবে ব্যক্তিত্ব

রঙ

পৃথিবীতে রঙ আর মানুষের ভেতর অদ্ভুত একটা মিল রয়েছে। যেমন রঙের ভিন্নতা দেখা যায় ঠিক তেমনি মানুষের ও রয়েছে ভিন্নতা। প্রত্যেক মানুষের পছন্দ আলাদা তেমনি ব্যক্তিত্বও আলাদা। মনস্তাত্ত্বিকদের মতে, পছন্দের রঙ মানুষের ব্যক্তিত্ব গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। কার কী রং পছন্দ? তা থেকে ধারণা করা যায় কে কেমন প্রকৃতির মানুষ। চলুন জেনে নেয়া যাক কোন রং পছন্দ করা মানুষ কেমন ধরনের হয়।

কালো: যারা কালো রং হলেই খুশি তারা একটুতেই রেগে যান। কোনো রকম পরিবর্তনের সাথে খাপ খাওয়াতে পারেন না। তারা অন্যের সামনে কখনো ঝোঁকেন না। কিন্তু অন্যরা তাদের সম্মান করবে, সেটা আশা করেন।

 

সাদা: যেসব মানুষ সাদা রং পছন্দ করেন, তাদের মন খুব পরিষ্কার হয়। তারা মুখে ও অন্তরে এক হন। তারা শান্তিপ্রিয় হন। কিন্তু সহজে সবার সাথে মিশতে পারেন না, সময় লাগে।

নীল: নীল রং যারা পছন্দ করেন তাদের সবচেয়ে বড় গুণ হলো-তারা খুব দায়িত্বশীল। শুধু তা-ই না, সবার সাথে সুন্দর করে মিশতে পারেন। তাদের মধ্যে অধিনায়কত্বের বিশেষ গুণ দেখা যায়।

লাল: যাদের প্রিয় রং লাল, তাদের মধ্যে সব সময় হাসি-খুশি ভাব দেখা যায়। তারা খুব এনার্জেটিক হন। আশপাশের সবাই যেন তাদের খুব খাতির করে। তারা নিজেদের প্রতিটি স্বপ্ন পূরণ করে দেখান। নিজের কাজ মন-প্রাণ দিয়ে করেন। এতেই তাদের আনন্দ।

গোলাপি: গোলাপি রং যাদের প্রিয়, তারা খুব আবেগপ্রবণ হন। এদের মধ্যে রোমান্টিক ভাবও দেখা যায়। তারা খুব ভালো বন্ধু, প্রেমিক বা প্রেমিকা হন। তারা অন্যদের খারাপ স্বভাবের ওপর অতটা মনোযোগ দেন না। যেকোনো সুন্দর জিনিসের প্রতি তাদের আকর্ষণ থাকে।

জাম: খুব কম মানুষই জাম রং পছন্দ করেন। জাম রং যারা পছন্দ করেন, তারা খুব ক্রিয়েটিভ হন। একটি কাজ তারা নানা রকমভাবে করতে পছন্দ করেন। কাউকে নকল করা তাদের একেবারেই পছন্দ নয়।

হলুদ: হলুদ রং যাদের প্রিয়, তারা ছোটোখাটো ব্যাপারে মাথা ঘামানোর লোক নন। তারা পেছনে ফেলে আসা ভুল নিয়ে কান্নাকাটি করেন না। এসব ভুলে সামনে এগিয়ে যেতে পছন্দ করেন। যেকোনো পরিস্থিতিতে তারা খুব পজিটিভ থাকেন।