পগবায় রক্ষা ফ্রান্সের

ক্রীড়া ডেস্ক: বিশ্বকাপ বাছাইয়ে ইউরোপিয়ান অঞ্চলে গতকাল রাতে মুখোমুখি হয় দুই শক্তিশালী প্রতিপক্ষ নেদারল্যান্ডস ও ফ্রান্স।

হাড্ডাহাড্ডি লড়াইয়ের ওই ম্যাচটিতে ১-০ ব্যবধানে জয় পেয়েছে ফ্রান্স। দলের জয়ে একমাত্র গোলটি করেন ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা ফুটবলার পল পগবা।

নেদারল্যান্ডসের আমস্টারডাম অ্যারেনায় মুখোমুখি হয় ফ্রান্স ও নেদারল্যান্ডস। ম্যাচের শুরু থেকেই আক্রমণ-পাল্টা আক্রমণে খেলা জমে ওঠে। ম্যাচের ৩০ মিনিটে স্বাগতিক দর্শকদের উচ্ছ্বাস থামিয়ে দিয়ে ফ্রান্সকে এগিয়ে নেন পগবা। ওয়েস্ট হ্যাম তারকা পায়েতের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে ৩০ গজ দূর থেকে দারুণ এক শটে গোলরক্ষককে পরাস্ত করেন ম্যানচেস্টার ইউনাইটেডের এই ফরোয়ার্ড। দারুণ ফিনিশিংয়ের এ গোলের মধ্য দিয়ে নিজের সেরাটা আবারও জানান দিলেন পগবা। প্রথমার্ধে তার করা এ গোলেই ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিশ্রামে যায় দু’দল।

বিশ্রাম শেষে ম্যাচের ৬১ মিনিটে সমতায় ফেরার সুযোগ পেয়েছিল নেদারল্যান্ডস। কিন্তু রিক কার্সড্রপের শট পোস্টের ওপর দিয়ে উড়ে গেলে হতাশ হতে হয় স্বাগতিকদের। তবে ম্যাচের ৬৬ মিনিটে আরও এক গোলে ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিল ফ্রান্স। পগবার হেড অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হওয়ায় সেটি আর হয়ে উঠেনি।ম্যাচের বাকি সময় আর কোনো দলই গোল পায়নি। ফলে ১-০ ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে ফ্রান্স।

এ জয়ের ফলে গ্রুপ ‘এ’ তে টেবিলের শীর্ষে উঠেছে ফ্রান্স। ৩ ম্যাচে ৭ পয়েন্ট নিঠে শীর্ষে ফরাসিরা। সমান ম্যাচে সমান পয়েন্টে গোল ব্যবধানে পিছিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে সুইডেন।