নোয়াখালী থেকে অপহৃত শিশু চাঁদপুরে উদ্ধার, আটক ২

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর কবিরহাট উপজেলার ঘোষবাগ ইউনিয়ন থেকে অপহরণের চার দিন পর জহির উদ্দিন শান্ত (১২) নামের এক শিশুকে চাঁদপুর থেকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় দুই অপহরণকারীকে আটক করা হয়েছে।

রোববার দুপুর ১২টার দিকে উদ্ধারকৃত শিশুসহ অপহরণকারীদের নোয়াখালীর কবিরহাট থানায় আনা হয়। উদ্ধারকৃত জহির উদ্দিন শান্ত কবিরহাট উপজেলার ঘোষবাগ ইউনিয়নের সোনাদিয়া গ্রামের মো. সবুজের ছেলে।

আটককৃতরা হচ্ছে চাঁদপুরের মতলব উপজেলার নানদুরকান্দী গ্রামের সিবাস চন্দ্র সরকারের ছেলে পলাশ চন্দ্র সরকার (২৮) ও মানিকগঞ্জের শিবালয় উপজেলার কামদাবাসাই এলাকার নবু শেখের ছেলে লিটন হোসেন রনি (২৯)।

পুলিশ জানায়, গত ২ নভেম্বর সকালে মাদ্রাসা থেকে ফেরার পথে শিশু শান্তকে একটি সিএনজিযোগে অপহরণ করে নিয়ে যায় আটককৃতরা। পরে এ ঘটনায় ওই দিন শিশুর পরিবারের পক্ষ থেকে একটি সাধারণ ডায়েরি করা হয়।

এরপরের দিন একটি মোবাইল নাম্বার থেকে শান্তর পরিবারের কাছে দেড় লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। পরে এর সূত্র ধরে কবিরহাট থানা পুলিশ রোববার সকালে চাঁদপুরের মতলব এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে শান্তকে উদ্ধার করে। এ ঘটনায় জড়িত থাকায় পলাশ ও রনিকে আটক করা হয়।

কবিরহাট থানার অফিসার ইনচার্জ (ওসি) মোক্তার হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, আটককৃতদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।