নেত্রকোনায় লোভ দেখিয়ে বৃদ্ধার সোনা লুট

বিয়ের দাওয়াত থেকে ফেরার পথে অটোরিকশায় বৃদ্ধাকে সোনার চকলেটের লোভ দেখিয়ে নেত্রকোনায় আহেরা বানু (৬২) নামের এক বৃদ্ধার সোনার দুল লুট করেছে প্রতারকরা।

শনিবার (২৬ ডিসেম্বর) রাতে নেত্রকোনার মোহনগঞ্জ ও সুনামগঞ্জের ধর্মপাশা সড়কের কচুয়ারচর এলাকায় এই ঘটনা ঘটে। ওই বৃদ্ধা মোহনগঞ্জ উপজেলার বড়কাশিয়া-বিরামপুর ইউনিয়নের বামেরচর গ্রামের গোলাম হোসেনের স্ত্রী। স্থানীয়দের সহায়তায় উদ্ধার করা হয়েছে বৃদ্ধার সোনার দুল।

স্থানীয় ও ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার দুপুরে বৃদ্ধা সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলা সদর ইউনিয়নের বাহুটিয়াকান্দা গ্রামে তার এক আত্মীয়ের বাড়িতে বিয়ের দাওয়াতে যান। সেখান থেকে বাড়ি ফিরতে আব্দুল মমিনের অটোরিকশায় ওঠেন তিনি। পথে ধর্মপাশা ব্রিজ থেকে ওই অটোরিকশার চালক তার পরিচিত সিরাজ মিয়া (৩০) ও সিরাতুল ইসলাম (২৬) নামে ওই দুই প্রতারককে গাড়িতে উঠায় এবং তারা দুজন বৃদ্ধার দুই পাশে বসেন। পরে তারা বৃদ্ধাকে সোনার চকলেটের লোভ দেখিয়ে তার কানে থাকা ২০ হাজার টাকা মূল্যের দুইটি সোনার দুল খুলে নিয়ে কিছুদূর গিয়ে অটোরিকশা থেকে পালিয়ে যান। তখন স্থানীয়রা বৃদ্ধার কান্না শুনে এগিয়ে গিয়ে আটোরিকশা চালক আব্দুল মমিনকে আটক করেন। খবর পেয়ে অটোরিকশার মালিকও আসেন। পরে জিজ্ঞাসাবাদে মমিন প্রতারকদের সঙ্গে যোগসূত্র থাকার বিষয়টি স্বীকার করেন। পরবর্তীতে বৃদ্ধার সোনার দুল ফিরিয়ে দিয়ে ছেড়ে দেয়া হয় প্রতারকদের।

এ বিষয়ে স্থানীয় বরকাশিয়া বিরামপুর ইউপি চেয়ারম্যান মোতাহার হোসেন জানান, বৃদ্ধার কানের দুল নিয়েছিল প্রতারকরা। এলাকাবাসীর সহায়তায় তা উদ্ধার করে ফিরিয়ে দেয়া হয়েছে। অটোচালকের পরিবারের কথা বিবেচনা করে তাকে পুলিশে দেয়া হয়নি।