নুসরাতের স্বামীর অ্যাকাউন্ট হ্যাক হয়েছে

বিনোদন ডেস্কঃ সাইবার অপরাধের শিকার হচ্ছেন টলিউডের মিউজিক কম্পোজার থেকে শুরু করে অভিনেতা-অভিনেত্রীরা। হ্যাক হচ্ছে একের পর এক ফেসবুক অ্যাকাউন্ট শুধু নয় হ্যাকিং শিকার অনেক তারকার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট যা নিয়ন্ত্রণ নিয়ে নিচ্ছে হ্যাকারা। বেশ কিছু আগে সাইবার হ্যাকারদের হামলার শিকার হোক মিউজিক কম্পোজার জয় সরকারের পেজ। তাৎক্ষনিক তিনি তার ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে হ্যাকিংয়ের তথ্য সকলকে জানিয়ে দেন।

তারপর অভিনেত্রী মানালি দের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট হঠাৎই হ্যাকড হয়ে যায়। সে খবর তিনিও বাধ্য হয়ে জানায় তাঁর পার্সোনাল অ্যাকাউন্ট থেকে। সেই সময় অভিনেত্রী, পরিবারের সঙ্গে শান্তিনিকেতন বেড়াতে গিয়েছিলেন। আচমকাই কোনো রকম মেল ছাড়াই তিনি দেখেন, তাঁর ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে সমস্ত নাম ও তথ্য ডিলিট হয়ে গেছে।

তিনি সাথে সাথেই উপলব্ধি করতে পারেন তিনিও সাইবার হ্যাকারদের শিকার। অভিনেত্রী মানালি দে সেই মুহূর্তে কিছুটা ভীত আতঙ্কিত হয়ে যান। মানালির অ্যাকাউন্ট হ্যাক করে তাঁর সমস্ত ছবি উড়িয়ে দেওয়া হয়েছে । ফলোয়ার্স তালিকাও ফাঁকা।সাইবার ক্রাইমে অভিযোগ দায়ের করে ছিল অভিনেত্রী মানালি দে।

এবার হ্যাক করা হয়েছে তৃণমূলের অভিনেত্রী-সাসংদ নুসরতের স্বামী নিখিল জৈনের দু’টি ব্যবসায়িক ব্র্যান্ডের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট । ওই দু’টি অ্যাকাউন্ট সম্পূর্ণ ব্যবসায়িক উদ্দেশে শাড়ি এবং পোশাক বিক্রির জন্য ব্যবহার করা হত। অ্যাকাউন্ট হ্যাক করে সমস্ত পোস্টার এবং ফটোশ্যুটের সমস্ত ছবি মুছে দেওয়া হয়েছে। কলকাতা পুলিশের সাইবার ক্রাইম বিভাগের কাছে অভিযোগ জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, নিখিলের ওই দু’টি বাণিজ্যিক ব্র্যান্ডের প্রধান মুখ ছিলেন অভিনেত্রী-সাংসদ নুসরত। কিন্তু এ প্রসঙ্গে নিখিল বলেছেন , এ বার নতুন ডিজাইন নিয়ে নতুন মুখকে আনা হচ্ছে তাঁর শাড়ির ব্র্যান্ড ‘রং গোলি’ । সেই কারণে তিনি দিল্লিতে ব্যস্ত ছিলেন।

পুলিশের ডাক পেয়ে অ্যাকাউন্টের পাসওয়ার্ড বদল এবং সেই সংক্রান্ত সইসাবুদের জন্য তিনি কলকাতা ফিরেছেন। শনিবার আবার ব্যবসার কারণেই দিল্লি চলে যাবেন। তবে নিখিলের বক্তব্য অর্থের বিনিময়ে কাউকে ওই কাজ করতে নিযুক্ত করা হয়েছিল। তবে কে বা কারা এর জন্য দায়ী ছিল তা জানা যায়নি।