নীরবতা ভাঙলেন ফাওয়াদ খান

বিনোদন ডেস্ক : কাশ্মীরের উরিতে সন্ত্রাসী হামলায় ১৮ ভারতীয় সেনা নিহতের পর থেকে আলোচনায় রয়েছেন পাকিস্তানি অভিনেতা ফাওয়াদ খান।

এ সন্ত্রাসী হামলার ফলে পাকিস্তানি শিল্পীদের নিষিদ্ধ করে ভারত। পাকিস্তানি শিল্পীদের নিষিদ্ধের বিষয়ে এতদিন চুপ ছিলেন ফাওয়াদ। অবশেষে মুখ খুলেছেন তিনি।

সামাজিক যোগাযোগমাধ্যমে এক বিবৃতিতে তিনি বলেন, ‘দুই সন্তানের পিতা হিসেবে অনেকের মতো আমিও এটাই প্রার্থনা করি, যেন একসঙ্গে আমরা একটি শান্তিপূর্ণ পৃথিবী গড়তে পারি। আমাদের ছেলে মেয়েদের প্রতি এটি আমাদের কর্তব্য, যারা আমাদের ভবিষ্যৎ গড়বে।’

ফাওয়াদ খান থাকায় করণ জোহর পরিচালিত অ্যায় দিল হ্যায় মুশকিল সিনেমাটি নিষিদ্ধের দাবি তোলে মহারাষ্ট্র নবনির্মাণ সেনা (এমএনএস)।

পরবর্তীতে দেশ ছাড়ার হুমকি দিয়ে পাকিস্তানি শিল্পীদের ৪৮ ঘণ্টা সময় বেধে দেয় এমএনএস। শোনা যায়, এরপর চুপি চুপি ভারত ছাড়েন ফাওয়াদ। কিন্তু এ অভিনেতা জানান, গত জুলাই থেকে পাকিস্তানের লাহোরে ছিলেন তিনি।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি এবং আমার স্ত্রী দ্বিতীয় সন্তানের জন্য অপেক্ষা করছিলাম। এ কারণে গত জুলাই থেকে আমি লাহোরেই ছিলাম।’

ভারতের বিরুদ্ধে কোনো কথা বলেননি জানিয়ে ফাওয়াদ বলেন, ‘এই প্রথম আমি এ বিষয়ে কথা বলছি। এছাড়া আমাকে জড়িয়ে এর আগে যত কথা ছড়িয়েছে দয়া করে সেগুলোতে কান দেবেন না। কারণ আমি সেগুলো বলি নি।’

এছাড়া এই মুহূর্তে তার পাশে থাকার জন্য সকল ভক্ত এবং শিল্পীদের ধন্যবাদ জানিয়েছেন ফাওয়াদ। উরি হামলার পর যে কজন পাকিস্তানি শিল্পীদের এমএনএস সরাসরি হুমকি দিয়েছে ফাওয়াদ তাদের একজন।