নির্বাচন বর্জন করলে বিএনপিকে দূরবীন দিয়েও খুঁজে পাওয়া যাবে না

নিজস্ব প্রতিবেদক : দশম জাতীয় সংসদ নির্বাচনে অংশ না নিয়ে ভুল করেছে বিএনপি। আরেকবার নির্বাচন বর্জন করলে বিএনপিকে দূরবীন দিয়েও খুঁজে পাওয়া যাবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ ।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন। মানববন্ধনটির আয়োজন করে স্বাধীনতা পরিষদ নামের একটি সংগঠন।

হাছান মাহমুদ বলেন, রাষ্ট্রপতির সার্চ কমিটিকে বিএনপি প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে। রাষ্ট্রপতি দল নিরপেক্ষ ব্যক্তিদের নিয়ে সার্চ কমিটি গঠন করেছেন। যারা কেউ কোনো রাজনৈতিক দলের সঙ্গে সম্পৃক্ত নয়। তাদের নিয়েও বিএনপি নানা ধরনের প্রশ্ন উত্থাপন করছে।

বিএনপি নেতাদের উদ্দেশে হাছান মাহমুদ বলেন, রাষ্ট্রপতির গঠিত সার্চ কমিটি নিয়ে প্রশ্ন তৈরি না করে বরং ধন্যবাদ জানান। অন্যথায় নির্বাচনে অংশগ্রহণ না করে একবার যে ভুল করেছেন আরেকবার করলে আপনাদের দূরবীন দিয়েও খুঁজে পাওয়া যাবে না।

এ সময় তিনি আরো বলেন, রামপালের বিরুদ্ধে যারা আন্দোলন করছে তারা এবং বিএনপি একই সুরে কথা বলছেন। এর মধ্যে দিয়েই প্রমাণিত হয় তারা দেশের উন্নয়নের অগ্রযাত্রাকে ব্যাহত করতে চায়।

আয়োজক সংগঠনের উপদেষ্টা হাসিবুর রহমান মানিকের সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য রাখেন- সংগঠনের সভাপতি জিন্নাত আলী খান জিন্নাহ, সাংগঠনিক সম্পাদক করিম আহমেদ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ।