সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে সেতুমন্ত্রীর জুম কনফারেন্স

নির্ধারিত সময়ে উন্নয়ন কাজ শেষ করার নির্দেশ

উন্নয়ন কাজ শেষ করার নির্দেশ

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বরিশাল বিভাগের সড়ক পরিবহন ও সেতু বিভাগের উন্নয়ন নিয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে জুম কনফারেন্স করেছেন।

বুধবার (১৯ আগস্ট) সকাল ১০টায় বরিশাল সড়ক জোন, বিআরটিএ এবং বিআরটিসির কর্মকর্তাদের সঙ্গে জুম কনফারেন্স করেন তিনি।

নির্ধারিত সময়ের মধ্যে সড়ক পরিবহন ও সেতু বিভাগের উন্নয়ন প্রকল্পের কাজ শেষ করার নির্দেশ দেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মন্ত্রী বলেন, উন্নয়ন প্রকল্পের গুণগত মানও নিশ্চিত করতে হবে। সেক্ষেত্রে প্রকৌশলীদের উন্নয়ন কাজ আদায় করে নেয়ার নির্দেশ দেন। উন্নয়ন কাজে কেউ সময়ক্ষেপণ করলে কি কারণে সময় বেশি লাগছে তার যৌক্তিক কারণ জানাতে হবে। যৌক্তিক কারণ দেখাতে না পারলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের কথা বলেন তিনি।

বরিশাল জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী সুশীল কুমার সাহা মন্ত্রীকে জানান, বরিশাল সড়ক বিভাগের অধীনে মোট এক হাজার ৫৯৫ কিলোমিটার সড়ক রয়েছে। এরমধ্যে ১২৯ কিলোমিটার জাতীয় মহাসড়ক, ২৭২ কিলোমিটার আঞ্চলিক মহাসড়ক এবং একহাজার ১৯৩ কিলোমিটার জেলা মহাসড়ক রয়েছে।

২০২০-২১ অর্থবছরে এডিপিভুক্ত ১১টি উন্নয়ন প্রকল্পের কাজ চলমান রয়েছে। এতে বরাদ্দ রয়েছে ৮৯৩ কোটি টাকা। এরমধ্যে ফরিদপুর-ভাঙা-বরিশাল-পটুয়াখালী-কুয়াকাটা জাতীয় মহাসড়ক চার লেনে উন্নীতকরণের লক্ষে ভূমি অধিগ্রহণে ৪৭৭ কোটি টাকা বরাদ্দ রয়েছে। এরমধ্যে লেবুখালী-রামপুর-মীর্জাগঞ্জ সড়ক প্রকল্পটি সেনাবাহিনী বাস্তবায়ন করবে বলে জানান সুশীল কুমার সাহা।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব-প্রধান প্রকৌশলী ঢাকা থেকে জুম কনফারেন্সে অংশগ্রহণ করেন। বরিশাল প্রান্ত থেকে সড়ক জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী-তত্ত্বাবাধায়ক প্রকৌশলী এবং নির্বাহী প্রকৌশলী এবং বিআরটিএ ও বিআরটিসির ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশগ্রহণ করেন।