নিজের ক্যারিয়ার নিয়ে দুশ্চিন্তায় নেইমার!

বার্সার বিরুদ্ধে নেইমারের মামলা

খেলা ডেস্কঃ এই মুহূর্তে বর্তমান দল পিএসজির সতীর্থদের সঙ্গেই আছেন নেইমার জুনিয়র। কিন্তু প্যারিস ছাড়ার জন্য তার মন আঁকুপাঁকু করছে। এদিকে তাকে কেনার জন্য লাইন ধরে আছে বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাসের মতো জায়ান্টরা। অথচ এখনও কোনো চুক্তি স্বাক্ষরে আগ্রহ দেখাচ্ছে না ফরাসি চ্যাম্পিয়নরা। এটাই এখন নেইমারের জন্য সবচেয়ে বড় দুশ্চিন্তা। হয়তো দলবদলের শেষ দিন (২ সেপ্টেম্বর) পর্যন্ত এই দুশ্চিন্তা থেকে তার মুক্তি মিলবে না।

নেইমারের দুশ্চিন্তা আরও বাড়িয়ে দিয়েছে পিএসজির বর্তমান পরিবেশ। তাকে সহ্য করতে পারছে না সমর্থকরা। অনুশীলন দেখতে এসেও অনেকে দুয়ো দিচ্ছে। তাকে দ্রুত বিদায় করে দেওয়ার দাবি জানিয়ে প্ল্যাকার্ড, ব্যানার নিয়েও হাজির হচ্ছে অনেকে। এমনকি পিএসজির ট্রেনিং কমপ্লেক্সের কর্মীরাও তাকে নিয়ে কটাক্ষ করতে ছাড়ছে না।

এদিকে পিএসজির কর্মকর্তা থেকে শুরু করে খেলোয়াড়রাও আর নেইমারকে মানতে পারছে না। ক্যারিয়ারে এমন অভিজ্ঞতা ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের জন্য প্রথম। সবমিলিয়ে পিএসজি ছাড়তে পারলেই বাঁচেন তিনি। কিন্তু কোনো চুক্তিই তো আলোর মুখ দেখছে না। শুরুতে বার্সার প্রতি কিছুটা আগ্রহ প্রকাশ করলেও এখন তার প্রতিনিধিরা রিয়াল মাদ্রিদের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে।

নেইমার যে ক্লাব ছাড়তে চান তা পিএসজি বেশ ভালোভাবেই জানে। তারাও তাকে বেচতে চায়। কিন্তু এত সহজে তাকে ‘মুক্তি দিতে চায় না কাতারি মালিকানাধীন ক্লাবটি। ২০১৭ সালে তাকে কেনার জন্য ২২২ মিলিয়ন ইউরো খরচ হয়েছিল, এখন বেচার সময়ও ঠিক ওই পরিমাণ অর্থই দাবি তাদের। কিন্তু ২ বছরে অনেক কিছু পাল্টে গেছে। নেইমারের অবস্থানও আগের মতো নেই। কিন্তু এসব ভাবতে বয়েই গেছে পিএসজির। তারা এক পয়সাও ছাড় দিতে রাজি নয়।

এদিকে নেইমার ‘নাটক’ নতুন এক মোড় নিয়েছে। বার্সেলোনার পর এবার তাকে পেতে অফার দিয়েছে রিয়াল মাদ্রিদ। এজন্য তিন খেলোয়াড় (গ্যারেথ বেল, হামেস রদ্রিগেজ ও কেইলর নাভাস) ও ১০০ মিলিয়ন ইউরো দিতে রাজি স্প্যানিশ জায়ান্টরা। কিন্তু এমন প্রস্তাবও ফিরিয়ে দিয়েছে পিএসজি।

এর আগে বার্সেলোনার দুটি প্রস্তাবে ‘না’ বলে দিয়েছে পিএসজি। নেইমারের বিনিময়ে ১৫০ মিলিয়ন ইউরো আর ফিলিপ্পে কৌতিনহোকে পিএসজির হাতে তুলে দেওয়ার অফার শেষ হয়েছে আগেই। সবাইকে অবাক করে দিয়ে ধারে জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখে গেছেন সেসময় নেইমারের জন্য ২৫০ মিলিয়ন ইউরো চেয়েছিল পিএসজি।

সময় ফুরিয়ে যাচ্ছে দ্রুতই। তাই তড়িঘড়ি করে এক মৌসুমের জন্য নেইমারকে ধারে আনার প্রস্তাব দিয়েছিল বার্সা। সেই সঙ্গে ছিল ১৫০ মিলিয়ন ইউরোয় স্থায়ীভাবে কিনে নেওয়ার প্রস্তাবও। কিন্তু পিএসজির দাবি ওই ২২২ মিলিয়নেই আটকে আছে। সেই সঙ্গে আটকে আছে নেইমারের ভবিষ্যতও।