নিজেদের বোমায় প্রাণ গেল দুই আত্মঘাতীর

আন্তর্জাতিক ডেস্ক : তুরস্কের রাজধানী আঙ্কারার পাশে নিজেদের বোমায় প্রাণ গেল দুই আত্মঘাতীর।

রাষ্ট্রীয় সংবাদসংস্থা আনাদোলু জানিয়েছে, এ দুই আত্মঘাতী হামলাকারী গাড়ি বোমা হামলা চালতে চেয়েছিল। সন্দেহভাজন হামলাকারীদের একজন নারী ও একজন পুরুষ।

বিবিসি অনলাইনের এক খবরে শনিবার এ তথ্য জানানো হয়েছে।

দুই হামলাকারী পুলিশের সামনে পড়ে। পুলিশ তাদের অস্ত্র সমর্পণ করতে বলে। কিন্তু তারা বোমার বিস্ফোরণ ঘটায় এবং এতে তাদের মৃত্যু হয়।

আঙ্কারার গভর্নর জানিয়েছেন, হামলাকারীদের সঙ্গে কুর্দি স্বাধীনতাকামীদের যোগসূত্র থাকতে পারে। গভর্নর এরকান তোপাকা জানিয়েছেন, হায়মানা জেলায় একটি ঘোড়ার খামারে লুকিয়ে ছিল এ দুই হামলাকারী।

তিনি আরো জানান, তারা কোনো সংগঠনের সঙ্গে যুক্ত যদিও তা এখনো নিশ্চিত হওয়া যায়নি, তবু ধারণা করা হচ্ছে তারা কুর্দি স্বাধীনতাকামী পিকেকের সঙ্গে যুক্ত।

হামলাকারীরা যে গাড়িতে ছিল, তাতে তুরস্কের পতাকা উড়ছিল। ধারণা করা হচ্ছে, তারা তিনজন ছিল। আরেকজনকে খুঁজছে পুলিশ। গাড়িটিতে প্লাস্টিকজাতীয় বিস্ফোরক ও অ্যামোনিয়াম নাইট্রেটের নমুনা পাওয়া গেছে।

২০১৫ সালে তুরস্কের সঙ্গে স্বাধীনতাকামী কুর্দিদের যুদ্ধবিরতি ভঙ্গের পর থেকে কুর্দিরা আঙ্কারায় হামলা চালাচ্ছে বলে অভিযোগ করে আসছে তুরস্ক সরকার। তুর্কি প্রেসিডেন্ট রিসেফ তাইয়েপ এরদোয়ান বলেছেন, পিকেকে-কে নির্মূল করা হবে।