না ফেরার দেশে বলিউড অভিনেতা জগদীপ

জগদীপ

না ফেরার দেশে চলে গেলেন বর্ষীয়ান বলিউড অভিনেতা সৈয়দ ইশতিয়াক আহমেদ জাফরি। এ অভিনেতা জগদীপ নামেই সকলের কাছে পরিচিত ছিল।

বুধবার (৮ জুলাই) মুম্বাইতে নিজের বাড়িতেই রাত ৮টা ৪০ নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই জনপ্রিয় কমেডিয়ান। তার বয়স হয়েছিল ৮১ বছর। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্থান টাইমস’র সূত্রে জানা গেছে, জগদীপ বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন বলে তার পরিবার জানিয়েছে।

সত্তর, আশি ও নব্বইয়ের দশকে একাধিক বলিউড সিনেমার অংশ থেকেছেন তিনি। নিজের কমিক টাইমিংয়ের জন্য দর্শকের পছন্দের পাত্র ছিলেন এই অভিনেতা। শোলে সিনেমায় সুরমা ভোপালির চরিত্রে দেখা গিয়েছিল তাকে। পরে একই নামের সিনেমায় ১৯৮৮ সালে অভিনয় করেন তিনি। আন্দাজ আপনা আপনা, ব্রহ্মচারী, নাগিন, পুরানা মন্দিরের মতো সিনেমায় অভিনয় আজও ভুলতে পারেনি হিন্দি সিনেমার দর্শক। ক্যারিয়ারে ৪০০ টির বেশি সিনেমায় অভিনয় করেছেন তিনি।পুনর মিলন, ভাবি, বরখা’র মতো সিনেমায় লিড রোলেও অভিনয় করেছেন জগদীপ।

সবশেষ তাকে দেখা গেছে ২০১২ সালে মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘গলি গলিমে চোর হ্যায়’তে। তিনি রেখে গেলেন অভিনেতা জাভেদ জাফরি, নাভেদ জাফরি’সহ পাঁচ ছেলে-মেয়েকে। তার মৃত্যুতে শোকের ছায়া বলিউডে।