নারী ও শিশু নির্যাতন বন্ধে ভূমিকা রাখলে জনপ্রতিনিধিদের বিশেষ পুরস্কার

নিজস্ব প্রতিবেদক : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, নারী ও শিশু নির্যাতন বন্ধে ভূমিকা রাখলে জনপ্রতিনিধিদের বিশেষ পুরস্কার দেবে সরকার।

রাজধানীর সিরডাপ মিলনায়তনে রোববার দুপুরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) আয়োজিত `নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে স্থানীয় সরকারের নির্বাচিত প্রতিনিধিদের ভূমিকা` শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি বলেন, বাল্য বিবাহ বন্ধসহ নারী নির্যাতন বন্ধে জনপ্রতিনিধিরা বিশেষ ভূমিকা রাখতে পারেন। পাশাপাশি শিশুর প্রতি সহিংসতা বন্ধেও অবদান রাখতে পারেন। জনপ্রতিনিধিদের সদিচ্ছা থাকলেই তা বন্ধ করা সম্ভব। নারী ও শিশু নির্যাতন বন্ধে অবদান রাখলে জনপ্রতিনিধিদের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় থেকে পুরস্কার দেওয়া হবে।

প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেন, তৃণমূলে জনপ্রতিনিধিরা জনগণের সুখে-দুঃখে থাকেন। আপনাদের সদিচ্ছা থাকলে বাল্যবিয়ে, নারী ও শিশু নির্যাতনের ব্যাধি থেকে জাতি রক্ষা পাবে।

এ সময় মহিলা ও শিশু মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জ্যোতির্ময় দত্ত প্রমুখ বক্তব্য রাখেন।