নারীকে গণপিটুনি : ৪শ জনের বিরুদ্ধে পুলিশের মামলা

নিউজ প্রতিনিধি: সাভারের হেমায়েতপুরে ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে আহত অজ্ঞাত এক নারী ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এ ঘটনায় অজ্ঞাতনামা প্রায় ৪০০ জনকে আসামি করে থানায় হত্যা মামলা হয়েছে।

শনিবার (২০ জুলাই) রাতে সাভার মডেল থানায় মামলাটি করেন পুলিশের উপ-পরিদর্শক (এসআই) কামরুল ইসলাম।

মামলায় বলা হয়েছে, অতর্কিতভাবে উৎসুক জনতাসহ অনেকে অজ্ঞাত ওই নারীকে গণপিটুনি দেন। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে তিনি মারা যান। এ ঘটনায় প্রত্যক্ষ ও পরোক্ষভাবে আনুমানিক ৪০০ জন অজ্ঞাত পরিচয়ের ব্যক্তি জড়িত রয়েছে।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বিষয়টি নিশ্চিত করে জানান, গণপিটুনিতে অজ্ঞাত পরিচয়ের এক নারী নিহত হওয়ার ঘটনায় অজ্ঞাত পরিচয় প্রায় ৪০০ জনের বিরুদ্ধে থানায় হত্যা মামলা হয়েছে। এ ঘটনায় জড়িতের গ্রেফতারের চেষ্টা চলছে।

তিনি আরও জানান, সম্প্রতি একটি চক্র গুজব সৃষ্টির মাধ্যমে আইন-শৃঙ্খলা পরিস্থিতিকে অবনতির চেষ্টা করছে। তাই গুজবে কান না দিয়ে এ ধরনের কোনো ঘটনায় আইন নিজের হাতে তুলে না নিয়ে নিকটস্থ থানায় অবহিত করার অনুরোধ জানান তিনি।

প্রসঙ্গত, গত শনিবার দুপুরে হেমায়েতপুরের তেঁতুলঝোড়া এলাকায় একটি শিশুকে বিস্কুট খাওয়ানোর চেষ্টা করছিলেন এক নারী। এ সময় এলাকাবাসী ছেলেধরা গুজবে ওই নারীকে গণপিটুনি দেয়। গুরুতর আহত অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।