নারায়ণগঞ্জে হাতবোমা-অস্ত্রসহ ডাকাত ৫ আটক

হাতবোমা-অস্ত্রসহ ডাকাত ৫ আটক

নারায়ণগঞ্জের সোনারগাঁ থেকে সাতটি তাজা হাতবোমা, বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র ও বোমা তৈরির বিস্ফোরক দ্রব্যসহ ডাকাত দলের পাঁচ সদস্যকে আটক করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। আটককৃতদের মধ্যে একজন নারী সদস্যও রয়েছে।

শুক্রবার (২১ আগস্ট) রাত থেকে শনিবার (২২ আগস্ট) ভোর পর্যন্ত উপজেলার আষাঢ়িয়ারচর এলাকায় একাধিক অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। ডাকাত দলের এ সদস্যরা বড় ধরনের ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল বলে জানা গেছে।

দুপুরে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার জাহেদ পারভেজ চৌধুরী জেলা পুলিশ সুপারের কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান।

আটককৃতরা হলেন: মোমেন, শুক্কুর আলী, নাজিম উদ্দিন, বাবুল হোসেন ও মমতাজ। তাদের প্রত্যেকের বিরুদ্ধে একাধিক ডাকাতির মামলা ও একজনের বিরুদ্ধে দুইটি মামলার গ্রেফতারি পেরায়ানা রয়েছে।

প্রেস ব্রিফিংয়ে আরো জানানো হয়, শুক্রবার রাতে সোনারগাঁওয়ের আষাঢ়িয়ারচর এলাকায় সংঘবদ্ধ ডাকাত দল ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশ সেখানে অভিযান চালিয়ে সাতটি তাজা হাতবোমা, পাঁচটি বড় রাম দা, লোহার রড, তালা কাটার মেশিন ও ডাকাতির কাজে ব্যবহৃত বিপুল পরিমাণ সরঞ্জামসহ দুই জনকে আটক করা হয়। পরে তাদের দেয়া স্বীকারোক্তিতে একই এলাকায় পৃথক অভিযান চালিয়ে নারীসহ ডাকাত দলের আরো তিন সদস্যকে আটক করা হয়।

এসময় নারী সদস্য মমতাজের বাসা থেকে বোমা তৈরির দুই কেজি ৬শ’ গ্রাম বিস্ফোরক দ্রব্য উদ্ধার করে ডিবি পুলিশ। মমতাজ তার বাসায় বোমা ও বিস্ফোরক তৈরি করে থাকে বলে জিজ্ঞাসাবাদের স্বীকার করেছে।

আটককৃত পাঁচ জনের বিরুদ্ধে ডাকাতি, বিস্ফোরক ও অস্ত্র আইনে সোনারগাঁও থানায় দুইটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে।