নাটোরে ঘাস কাটা নিয়ে সংঘর্ষ, আহত ১৫

নাটোর

নাটোরের সিংড়ায় ঘাস কাটা নিয়ে দু’পক্ষের মধ্য কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষে রূপ নেওয়ায় প্রতিপক্ষের হামলায় ১৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। গুরুত্বর আহত আব্দুল লতিফ (৪০) রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

মঙ্গলবার (২৫ আগস্ট) দু’দফায় প্রতিপক্ষের হামলায় মহিলাসহ ১৫ জন আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার সুকাশ ইউনিয়নের লক্ষিকোলা গ্রামে। আহতদের সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।

জানা যায়, সকাল ১১ টার দিকে খাদেম গরুর ঘাস কাটতে গেলে শরিফুলের সাথে কথা কাটাকাটি হয়। এক পর্যায় বারিককে মারপিট করে। পরে শরিফুল, খালেক, মহিদুল, মোতালেব ও বেলালের নেতৃত্বে সংঘবদ্ধ হয়ে দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে। এসময় বেশ কয়েকজন আহত হয়। এ ঘটনা উত্তেজনা ছড়িয়ে পড়ে।

বিকেলে আজিজ ও কাজলের নেতৃত্বে ২০/২৫ পুনরায় আব্দুল লতিফ ও নজরুলের বাড়ি হামলা ও লুটপাট চালায়। এ সময় নগদ টাকা, সোনা, গহনা ও আসবাবপত্রসহ প্রায় ২ লক্ষ টাকা লুটপাট করে তারা।

স্থানীয় ইউপি সদস্য বাবুল জানান, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বড় ধরনের সংঘর্ষের রূপ নিয়েছে। এ বিষয়ে ক্ষতিগ্রস্ত পরিবার আইনগত সহায়তা নিতে যাচ্ছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

সিংড়া থানার ওসি নুরে আলম সিদ্দীকি জানান, ঘাস কাটা নিয়ে দু পক্ষের বিরোধে এধরনের ঘটনা ঘটেছে। পুলিশ ঘটনাস্থলে রয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।