নবীগঞ্জে ২৬ কেজি গাঁজা ও দুটি প্রাইভেটকারসহ ৪ মাদক ব্যবসায়ী আটক

মোঃ সিজান আহমেদ সোহাগ: হবিগঞ্জ জেলার নবীগঞ্জের রুস্তমপুর টোলপ্লাজা এলাকা থেকে ২৬ কেজি গাঁজা ও ২ টি প্রাইভেটকার’সহ ৪ মাদক ব্যবসায়ীকে মাদকদ্রব্যের গাঁজাসহ আটক করেছে র‍্যাব-১৪, সিপিসি-৩, ভৈরব ক্যাম্পের সদস্যরা।
র‌্যাবের হাতে আটককৃত মাদক ব্যবসায়ীরা  হলেন (১)মোঃ নাসির মিয়া(৪০), পিতা-সবাচাঁন মিয়া, সাং-সেজা-মোড়া, থানা-বিজয়নগর, জেলা-ব্রাহ্মণবাড়িয়া,  (২) মোঃ শিপন আহমেদ (৩২), পিতা-মৃত গনি মিয়া, সাং-শ্রী বন্দর, (৩)মোঃ তারেক মিয়া (২৫), পিতা- আইয়ুব মিয়া, সাং-শাহ বন্দর পতন, (৪)মোঃ রুহেল আহম্মেদ (২৪), পিতা-মৃত আনছার মিয়া, সাং-বড় হাট সর্ব থানা ও জেলা- মৌলভীবাজার।
আজ মঙ্গলবার (২৫ আগস্ট) বিকালে বিভিন্ন গনমাধ্যম কর্মীদের কাছে র‌্যাব-১৪-এর ভৈরব ক্যাম্প থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয় র‍্যাব-১৪, সিপিসি-৩, ভৈরব ক্যাম্প গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, একটি মাদক ব্যবসায়ী চক্র নিয়মিত ব্রাহ্মণবাড়িয়া জেলা বিজয়নগর সীমান্ত এলাকা থেকে মাদকদ্রব্য সংগ্রহ করে প্রাইভেটকার যোগে দেশের বিভিন্ন জেলায় পাইকারি/খুচরা বিক্রয় করে থাকে।
উক্ত তথ্যের সত্যতা যাচাইয়ের জন্য উক্ত মাদক ব্যবসায়ী চক্রের উপর র‍্যাবের নিরবিচ্ছিন্ন গোয়েন্দা নজরদারী চালানো হয় এবং জানা যায় যে, মাদক ব্যবসায়ী চক্রটি ব্রাহ্মণবাড়িয়া জেলা বিজয়নগর এলাকা হতে সিলভার রংয়ের ঢাকা মেট্টো-গ-১২-৭৭৫৬ প্রাইভেটকার এবং কালো রংয়ের ঢাকা মেট্রো-গ-২৭-৪৭৫৭ প্রাইভেটকার যোগে গাঁজার বড় চালান সিলেট হয়ে সুনামগঞ্জের উদ্দেশ্যে নিয়ে যাচ্ছে।
এরই প্রেক্ষিতে ভৈরব র‍্যাব-১৪ ক্যাম্পের কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের এবং স্কোয়াড কমান্ডার উপ-পরিচালক চন্দন দেবনাথ এর নেতৃত্বে একটি আভিযানিক দল ২৫/০৮/২০২০ ইং তারিখ ০৪.০০ ঘটিকায় হবিগঞ্জ জেলার নবীগঞ্জ থানাধীন রুস্তমপুর টোলপ্লাজা এর পশ্চিম পাশের্ব ঢাকা-সিলেট মহাসড়কের উপর তাৎক্ষণিক তল্লাশী চৌকি স্থাপন করে গাড়ী তল্লাশী করতে থাকেন।
তল্লাশী কালে ০৫.৩০ ঘটিকার সময় উক্ত প্রাইভেটকার ০২ টি তল্লাশী চৌকির নিকট আসলে থামিয়ে তল্লাশী করে
(কি) ৪-জন মাদক ব্যবসায়ীকে ২৬ কেজি মাদকদ্রব্য গাঁজাসহ আটক করা হয় (খ) ০২টি প্রাইভেটকার জব্দ করা হয়।
আসামীদের জিজ্ঞাসাবাদে জানায় যে, তারা পরস্পর যোগসাজোসে ব্রাহ্মণবাড়িয়া জেলা বিজয়নগর সীমান্ত এলাকা হতে মাদকদ্রব্য গাঁজা সংগ্রহ করে সিলেট হয়ে সুনামগঞ্জের উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিল। জব্দকৃত আলামতের আনুমানিক মূল্য ৩৩,৮০,০০০/- টাকা।
এ ঘটনায় আসামীদের বিরুদ্ধে হবিগঞ্জ জেলার নবীগঞ্জ থানায় মামলা দায়ের প্রক্রিয়াধীন।