নন্দীগ্রামে মনোনয়ন জমা দেবেন মমতা

আন্তির্জাতিক ডেস্কঃ আসন্ন বিধানসভা নির্বাচনকে সামনে রেখে বুধবার (১০ মার্চ) নন্দীগ্রামে মনোনয়নপত্র জমা দেবেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়া নির্বাচনী কাজ চালাতে নন্দীগ্রামে থাকার জন্য বাসাভাড়াও নিয়েছেন তিনি।

গত শুক্রবার দলের প্রার্থী তালিকা প্রকাশের পর মমতা জানিয়েছিলেন, ‘আমি কথা দিলে কথা রাখি। বলেছিলাম নন্দীগ্রামে দাঁড়াব। সেখান থেকেই প্রতিদ্বন্দ্বিতা করব।’ এছাড়া বিধানসভা নির্বাচনকে সামনে রেখে রাজ্যজুড়ে তিনি ১২৯টি নির্বাচনী সভা করবেন বলেও জানিয়েছিলেন তিনি।

ভারতীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, মনোয়নপত্র জমা দেওয়ার পর নন্দীগ্রামে নির্বাচনী বিভিন্ন কর্মসূচিতে অংশ নেবেন মমতা। এজন্য সেখানে তার থাকার বাড়ি নির্দিষ্ট করা হয়েছে। সেখানে ইতোমধ্যেই পূর্ণেন্দু বসু, দোলা সেন ও সুখেন্দুশেখর রায়ের মতো নেতারা পৌঁছে গেছেন। তারা মমতার পক্ষে সেখানে নির্বাচনী কাজে অংশ নেবেন।

তৃণমূল কংগ্রেস সূত্রে জানানো হয়েছে, মঙ্গলবার হেলিকপ্টারে করে নন্দীগ্রামে চলে যেতে পারেন মুখ্যমন্ত্রী। নন্দীগ্রাম-১ ব্লক অফিসের পাশে হেলিপ্যাড তৈরি করা হয়েছে। এছাড়া নির্বাচনী কাজে অংশ নিতে নন্দীগ্রামে যাওয়া তৃণমূলের শীর্ষ নেতাদের থাকার জন্য বেশ কিছু দিন ধরেই ভাড়া বাড়ি দেখা চলছিল। সব মিলিয়ে দলের পক্ষ থেকে চারটি বাড়ি ভাড়া নেওয়া হয়েছে।

তৃণমূলের বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যমগুলো বলছে, নন্দীগ্রামের বড়তলায় ভাড়া নেওয়া দোতলা বাড়িতেই মমতার থাকার ব্যবস্থা করা হয়েছে। ইতোমধ্যে মমতার নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মকর্তারা ভাড়া নেওয়া বাড়িটি পরিদর্শন করেছেন বলে জানিয়েছেন ওই বাড়ির মালিক ফারুক আহমেদ।