ধীরগন্জ-বকুয়া ভুমি উপ-সহকারী কর্মকর্তা প্রত্যাহারের দাবি

হরিপুর( ঠাকুরগাঁও)ঃ উপজেলার ধীরগন্জ বকুয়া ইউনিয়নের ভুমি অফিসের ভুমি উপ-সহকারী কর্মকর্তা মোঃ সমির উদ্দিন এর বিরুদ্ধে, ডাংগীপারা ইউনিয়ন পরিষদের সকল সদস্যগন সহ জনসাধারণ অবৈধ ভাবে টাকা লেনদেন, হয়রানি, সেবাদানে কার্পন্যতার অভিযোগ এনে অপসারণের দাবিতে লিখিত অভিযোগ করছে জেলা প্রশাসকের বরাবরে।
বর্তমানে হরিপুর উপজেলায় রহমতপুর মৌজায় আর এস রেকর্ডের ডি,পি খতিয়ানের কাজ চলমান।এই ভুমি কর্মকর্তা অকারণে ডাঙ্গীপাড়া ইউনিয়নের জনসাধারণকে নানান অজুহাতে অবৈধ টাকা দাবি করে বলে জানা যায়। টাকা না দিলে ৪৬ ধারায় এস এ রেকর্ডের বিদ্যমান সম্পত্তি ১নং খাস খতিয়ান ভুক্ত সরকারি সম্পত্তি দেখাইয়া উপজেলা সেটেলমেন্ট অফিসে আপত্তি দাখিল করে।
এটাই ভোগান্তির শেষ নয়।

খাজনা পরিশোধের জন্য কেউ ভুমি অফিসে গেলে ঘন্টার পর ঘন্টা বসিয়ে রেখে অন্যত্র চলে যায়, এটাও অভিযোগ আছে ঐ কর্মকর্তার বিরুদ্ধে । অফিসে গেলে জনসাধারণ সাথে অসৌজন্যমূলক আচরণ করেন তিনি।  চাকুরীর শুরুতে চতুর্থ শ্রেণির পদে নিয়োগ পান, পরে পদন্নোতি পেয়ে ভুমি উপ-সহকারী কর্মকর্তা হন। পদন্নোতি প্রাপ্ত হওয়ার পরে দাম্ভিক বেড়ে যায়, স্থানীয় ক্ষমতা প্রায়ই দেখান।নামজারী ক্ষেত্রে নানান অজুহাতে ফাইল গোপন করে হয়রানি করে থাকে।

এই বিষয়ে
ধীরগন্জ বকুয়া ভুমি অফিসের ইনচার্জ মোঃ সোহরাওয়ার্দী কে জনসাধারণ তার বিরুদ্ধে অভিযোগ করলে তিনি জানান, আমি কি করবো ডাংগীপারা ইউনিয়নের কাগজ পত্র সে আলমারিতে তালাবদ্ধ করে রাখে। আপনারা পারলে সহকারী কমিশনার (ভুমি) হরিপুর উনাকে অবহিত করেন। এসব কারণে
ডাংগীপারা ইউনিয়নের সর্বসাধারন সহ ইউনিয়ন পরিষদের সকল সদস্য সহ, এই ভুমি কর্মকর্তার বিরুদ্ধে অপসারণের দাবীতে লিখিত অভিযোগ দাখিল করেন ঠাকুরগাঁও জেলা প্রশাসকের বরাবরে ও অনুলিপি সহকারী কমিশনার (ভুমি) হরিপুর, প্রেরন করেন বলে জানা যায়।