ধর্ষণ মামলার শুনানি শুরু হতে যাচ্ছে রোনালদোর

পর্তুগিজ ফুটবল তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। বিশ্বজুড়ে হাজারো ফুটবলপ্রেমীর হৃদয়ে জায়গা করে আছেন। জাদুকরী ছন্দ আর নিজস্ব কারিশমায় ফুটবল ইতিহাসে নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। সময়ের সেরা ফুটবলারদের একজন এই তারকা ফুটবলার। তবে খ্যাতির বিড়ম্বনা বলেও কথা আছে। যশ, খ্যাতি, জনপ্রিয়তার মধ্যেও নানা ঘটনায় হয়েছেন সমালোচিত। তেমনই একটি ঘটনা ঘটে প্রায় ১০ বছর আগে। রোনালদোর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তুলেছিলেন এক নারী। যুক্তরাষ্ট্রের লাস ভেগাসের একটি হোটেলে ধর্ষণ করেছেন বলে ক্রিস্টিয়ানো রোনালদোর বিরুদ্ধে অভিযোগ তুলেছিলেন এক নারী। ২০১০ সালের ওই ঘটনা এর আগেও বেশ কয়েকবার আলোচনায় এসেছিল। রোনালদোর বিরুদ্ধে এ নিয়ে ধর্ষণ মামলাও দায়ের হয়েছিল। শুনানিও হয়েছিল।

আবারও যুক্তরাষ্ট্রে রোনালদোর বিরুদ্ধে সেই ধর্ষণ মামলার শুনানি শুরু হতে যাচ্ছে। নেভাদায় ফেডারেল জজের সামনে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে এই শুনানির। যে শুনানিতে উপস্থিত থাকতে হতে পারে রোনালদোকে।

এখনো শুনানির নির্দিষ্ট কোনো তারিখ নির্ধারণ করা হয়নি। তবে জজ জেনিফার ডোরসি বলেন, ‘দুই পক্ষের যুক্তি-তর্ক শুনেই সিদ্ধান্ত নেয়া হবে। ধর্ষণের অভিযোগ তোলা ক্যাথেরিন মায়োরগার কথাও শোনা হবে।’

লাস ভেগাসের হোটেলে রোনালদোর সঙ্গে শারীরিক সম্পর্কের বিনিময়ে সেই নারীকে এক প্রতিনিধির মাধ্যমে ৩ লাখ ৭৫ হাজার ডলার দিয়েছিলেন রোনালদো।

তবে রোনালদোর অ্যাটর্নি পিটার ক্রিস্টিয়ানসেন এ বিষয়ে সাংবাদিকদের কাছে কোনো মন্তব্য করতে রাজি হননি। এমনকি অভিযুক্তের আইনজীবীও কোনো মন্তব্য করেননি।