দেশে ফিরেছেন রায়হান কবির

রায়হান কবির

করোনা পরিস্থিতিতে গণমাধ্যমে মানবাধিকার ও শ্রমিকদের অধিকার নিয়ে কথা বলায় গ্রেফতার বাংলাদেশি রায়হান কবির অবশেষে মালয়েশিয়া থেকে দেশে ফিরেছেন। শুক্রবার (২১ আগস্ট) রাতে রায়হান কবিরের বাবা শাহ আলম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, শুক্রবার রাতে মালয়েশিয়ান এয়ারলাইন্সের একটি ফ্লাইট শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পর রায়হানকে রিসিভ করেছি। সে এখন আমার কাছে আছে এবং সুস্থ আছে।

তার বাবা বলেন, আমার ছেলেকে ফিরে পেতে আপনারা সাংবাদিকরা সবচেয়ে বেশি সহায়তা করেছেন। তাই আপনাদের প্রতি কৃতজ্ঞতা। তাকে ফিরে পেয়েছি এতেই খুশি, তার পাশে দাঁড়ানোর জন্য সবাইকে ধন্যবাদ।

এর আগে, বুধবার (৫ আগস্ট) মালয়েশিয়ার অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক সেরি খাইরুল দাইযামি দাউদ ইমিগ্রেশন সদর দফতরে এক সংবাদ সম্মেলনে রায়হান কবিরকে দেশে ফেরত পাঠানো হবে বলে জানিয়েছিলেন।

মালয়েশিয়া সরকার ওই প্রতিবেদনের অভিযোগগুলো অস্বীকার করে এবং রায়হানের ওয়ার্ক পারমিট বাতিল করে। পরে ২৪ জুলাই শুক্রবার সন্ধ্যায় তাকে কুয়ালালামপুরের জালান পাহাং স্তাপার একটি কন্ডোমিনিয়াম থেকে গ্রেফতার করে ১৪ দিনের জন্য জিজ্ঞাসাবাদে নেয় দেশটির পুলিশ।