দেখা মিলল কিমের স্ত্রীর

উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনের স্ত্রী রি সোল জুকে এক বছরের বেশি সময় পর জনসম্মুখে দেখা গেল।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) সরকারি গণমাধ্যমে তার ছবি প্রকাশ হয়েছে।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, কিমের বাবা কিম জং ইলের জন্মবার্ষিকী উপলক্ষে দেশজুড়ে বিশাল উৎসবের আয়োজন করা হয়েছে। এর মধ্যেই এক কনসার্টে স্বামীর সঙ্গে উপস্থিত ছিলেন রি সোল জু। উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম রোডং সিনমানে প্রকাশিত ছবিতে দেখা গেছে কিম এবং তার স্ত্রী কনসার্ট উপভোগ করছেন। দু’জনকেই হাসিখুশি দেখা গেছে।

দেশের বেশিরভাগ গুরুত্বপূর্ণ অনুষ্ঠানেই কিমের সঙ্গে জনসম্মুখে উপস্থিত হতে দেখা যায় সোলকে। গত বছরের জানুয়ারিতে শেষ বারের মতো লুনার নিউ ইয়ারের উৎসবের সময় সোলকে দেখা গেলেও প্রায় এক বছরের বেশি সময় তাকে আর দেখা যায়নি। ফলে তার স্বাস্থ্য নিয়ে শঙ্কা তৈরি হয়েছিল এবং ধারণা করা হচ্ছিল যে তিনি হয়তো অন্তঃসত্ত্বা।

দক্ষিণ কোরিয়ার জাতীয় গোয়েন্দা সংস্থা (এনআইএস) বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, করোনাভাইরাসের ঝুঁকির কারণেই হয়তো সোল বাইরে চলাফেরা এবং লোকজনের সঙ্গে মেলামেশা কমিয়ে দিয়েছিলেন। কিন্তু তিনি তার সন্তানদের সঙ্গে সময় কাটাচ্ছিলেন।

কিম এবং সোলের তিন সন্তান রয়েছে যদিও এ বিষয়ে বাইরের দুনিয়া খুব কমই জানে। এখন পর্যন্ত কিমের ব্যক্তিগত জীবন এবং তার পরিবারের সদস্যদের সম্পর্কে খুব কমই জানা সম্ভব হয়েছে।