দুই সাংবাদিকের ওপর হামলা চালিয়েছে ছিনতাইকারীরা

রাজশাহী

রাজশাহী : রাজশাহীর গোদাগাড়ীতে দুই সাংবাদিকের ওপর হামলা চালিয়েছে ছিনতাইকারীরা। এ সময় ছিনতাইকারীরা এক সাংবাদিকের কাছে থাকা ১৫ হাজার টাকা ও একটি ক্যামেরা ছিনিয়ে নেয়।

শুক্রবার সন্ধ্যায় উপজেলা সদরের ডাইংপাড়া মোড়ে এ ঘটনা ঘটে। এই ঘটনায় থানায় একটি মামলা হয়েছে।

ঘটনার পর পুলিশ শহিদুল ইসলাম (৩৫) নামে এক ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে। শহিদুল গোদাগাড়ী পৌরসভার মাদারপুর মহল্লার মৃত আজিজুল হক ওরফে আজিজুল বালির ছেলে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, অনলাইন নিউজ পোর্টাল রাজশাহীর নিজস্ব প্রতিবেদক তানজিমুল হক ও ঢাকাটাইমসের রাজশাহী প্রতিনিধি রিমন রহমান শুক্রবার সন্ধ্যায় পেশাগত দায়িত্ব পালন শেষে একটি মোটরসাইকেলে করে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়ক দিয়ে রাজশাহী ফিরছিলেন। পথে গোদাগাড়ী উপজেলা সদরে শহিদুল ইসলামের নেতৃত্বে অজ্ঞাত কয়েকজন ছিনতাইকারী ওই দুই সাংবাদিকের গতিরোধ করে।

এ সময় তারা সাংবাদিকদের ওপর হামলা চালিয়ে মোটরসাইকেলটি ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এতে  রিমন বাধা দিলে তারা তার কাছে থাকা ১৫ হাজার টাকা ও একটি ফুজিফিল্ম এস-৪৯০০ মডেলের ক্যামেরা ছিনিয়ে নেয়। এ সময়  তানজিমুল চিৎকার দিলে ছিনতাইকারীরা পালিয়ে যায়।

এরপরই খবর পেয়ে পুলিশ শহিদুল ইসলামকে গ্রেপ্তার করে। পরে রাতেই তানজিমুল হক বাদী হয়ে গোদাগাড়ী থানায় একটি মামলা করেন।

এদিকে দুই সাংবাদিকের ওপর হামলার তীব্র নিন্দা জানিয়ে দোষীদের কঠোর শাস্তি দাবি করেছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে) ও গোদাগাড়ী উপজেলা প্রেসক্লাবের নেতৃবৃন্দ।

গোদাগাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) হিপজুর আলম মুন্সি বলেন, ঘটনার মূল অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনার সঙ্গে আর কে কে জড়িত আছে তাও খতিয়ে দেখা হচ্ছে। তাদেরকেও আইনের আওতায় আনা হবে।