তিন কোম্পানির তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ

অর্থনৈতিক প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত তিনটি কোম্পানি মঙ্গলবার তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত (জানুয়ারি থেকে সেপ্টেম্বর, ২০১৬) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদন অনুযায়ী, কোম্পানিগুলোর শেয়ার প্রতি আয় (ইপিএস) বেড়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

পিপলস ইন্স্যুরেন্স : তৃতীয় প্রান্তিকে পিপলস ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৬১ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ৩.০২ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৩.৪৬ টাকা। আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১.৫৩ টাকা, এনওসিএফপিএস ছিল ২.৫১ টাকা এবং ৩০ সেপ্টেম্বর, ২০১৫ পর্যন্ত এনএভিপিএস ছিল ২২.৫৭ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.০৮ টাকা বা ৫.২৩ শতাংশ।

গত তিন মাসে (জুলাই-সেপ্টেম্বর) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৬ টাকা। আগের বছরে একই সময়ে আয় ছিল ০.৪৩ টাকা।

আইডিএলসি ফাইন্যান্স : তৃতীয় প্রান্তিকে আইডিএলসি ফাইন্যান্সের শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৫.৩৪ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ১১.৫৯ টাকা (নেগেটিভ) এবং শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৩৩.৮২ টাকা। আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৪.৫৮ টাকা, এনওসিএফপিএস ছিল ১৯.০২ টাকা এবং ৩১ ডিসেম্বর, ২০১৫ এনএভিপিএস ছিল ৩০.৯৭ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.৭৬ টাকা বা ১৬.৫৯ শতাংশ।

গত তিন মাসে (জুলাই-সেপ্টেম্বর) এ কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.৮৩ টাকা। যা আগের বছরে একই সময়ে সমন্বিত আয় ছিল ১.৩৩ টাকা।

আইপিডিসি ফাইন্যান্স : তৃতীয় প্রান্তিকে আইপিডিসি ফাইন্যান্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৬৭ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ২.০৯ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৮.০০ টাকা। আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১.০৫ টাকা, এনওসিএফপিএস ছিল ৫.৪৭ টাকা এবং ৩১ ডিসেম্বর, ২০১৫ এনএভিপিএস ছিল ১৬.৩৩ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.৬২ টাকা বা ৫৯.০৫ শতাংশ।

গত তিন মাসে (জুলাই-সেপ্টেম্বর) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৮ টাকা। আগের বছরে একই সময়ে আয় ছিল ০.৫০ টাকা।