তালায় রোগী হয়রানীর দায়ে এক ব্যক্তির কারাদণ্ড

শেখ অা্বুমুছা  তালা সাতক্ষীরা থেকে: সাতক্ষীরার তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা নিতে আসা রোগিদের হয়রানির অভিযোগে মোঃ রফিকুজ্জামান (৪৫) নমের এক ব্যক্তিকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

রবিবার (১৬ আগষ্ট) বেলা ১ টার দিকে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও তালা উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকবাল হোসেন এ-দন্ডাদেশ প্রদান করেন। দন্ডপ্রাপ্ত রফিকুজ্জামান তালা উপজেলার আটারই গ্রামের শেখ এলাহী বক্সের ছেলে।

জানাযায়, বেশ কিছুদিন যাবত একদল দালাল চক্র তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা নিতে আসা রোগিদের হয়রানী ও বিভিন্নভাবে নাজেহাল করে আসছিল। তারই ধারাবাহিকতায় রবিবার (১৬ আগষ্ট) সকালে মোঃ রফিকুজ্জামান নামের ওই ব্যক্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা নিতে আসা রোগিদের হয়রানী করায় পুলিশ তাকে আটক করে ভ্রাম্যমান আদালতে হাজির করেন। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও তালা উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকবাল হোসেন দন্ডবিধি ২৯১ ধারা মোতাবেক তাকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

তালা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মেহেদী রাসেল বিষয়টি নিশ্চিত করে বলেন, দন্ডপ্রাপ্ত রফিকুজ্জামানকে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।