তরমুজের স্পাইসি স্যুপ

লাইফস্টাইল ডেস্কঃ দেখতে দেখতেই চলে এসেছে মধুমাস জ্যৈষ্ঠ। নানা স্বাদের রসালো ফলের দেখা মেলে এই মাসে। তাছাড়া সুস্বাস্থ্যের জন্যও ফল খাওয়া জরুরি। তেমনি একটি রসালো ও পুষ্টিকর ফল হচ্ছে তরমুজ। যা গরমে শরীরে আরাম দেয়।

তবে জুস বা ফলের সালাদ ছাড়া তরমুজের তৈরি স্পাইসি স্যুপ খেয়েছেন কি? না খেয়ে থাকলে আজই স্যুপের নতুনত্বে তৈরি করে ফেলুন তরমুজের স্পাইসি স্যুপ। যা খেতে দারুণ সুস্বাদু ও স্বাস্থ্যকর। আর এটি তৈরি করাও বেশ সহজ। দেরি না করে চলুন তবে জেনে নেয়া যাক রেসিপিটি-

উপকরণ: ছয় কাপ পরিমাণ বীজবিহীন তরমুজ কুঁচি, এক টেবিল চামচ আদা ও রসুন বাটা, দুই টেবিল চামচ পুদিনা পাতা কুঁচি, দুই টেবিল চামচ ধনেপাতা কুঁচি, এক চা চামচ শুকনা মরিচ গুঁড়া, একটা কাঁচা মরিচ ফালি করা, পরিমাণ মতো অলিভ অয়েল, স্বাদমতো লবণ।

প্রণালী: প্রথমে ব্লেন্ডারে তরমুজ কুঁচি, ধনেপাতা ও পুদিনা পাতা অল্প ব্লেন্ড করে নিন। এবার পাত্রে অলিভ অয়েল গরম করে এতে আদা-রসুন বাটা ও মরিচ গুঁড়া হালকা ভেজে নিন। ভাজা হয়ে আসলে ব্লেন্ড করা তরমুজ এতে দিয়ে দিন। তরমুজ দেয়ার পর উপরে স্বাদমতো লবণ ও কাঁচা মরিচ ফালি দিয়ে মাঝারি আঁচে কিছুক্ষণ নাড়ুন। ঝোল কিছুটা টেনে আসলে নামিয়ে ধনেপাতা কুঁচি ছড়িয়ে পরিবেশন করুন তরমুজের স্পাইসি স্যুপ।