ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনে বিএনপির প্রার্থী ঘোষণা

ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের উপনির্বাচনে দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে বিএনপি। ঢাকা-৫ আসনে সালাউদ্দিন আহমেদ ও নওগাঁ-৬ আসনে শেখ মুহাম্মদ রেজাউল করিমকে দলীয় মনোনয়ন দিয়েছে দলটির সংসদীয় কমিটি।

রোববার সন্ধ্যায় বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান এ তথ্য জানিয়েছেন।

শনিবার আগ্রহীদের সাক্ষাৎকার গ্রহণ প্রক্রিয়া শেষ হওয়ার একদিন পর এই দুই আসনের উপনির্বাচনে প্রার্থী চূড়ান্ত করলো বিএনপি। সাক্ষাৎকার গ্রহণের সময় উপনির্বাচনে দলের প্রার্থী হওয়াকে কেন্দ্র করে বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ের সামনে ঢাকা-১৮ আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী দুই প্রার্থীর সমর্থকদের মাঝে উত্তেজনা, ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। এতে আহত হয় বেশ কয়েকজন।

শনিবার সন্ধ্যায় বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে জাতীয় সংসদের শূন্য ৪টি আসনের উপনির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের মনোনয়ন বোর্ডে সাক্ষাতকার নেয়ার সময় কার্যালয়ের বাইরে যুবদল নেতা এস এম জাহাঙ্গীর ও বিএনপি নেতা কফিল উদ্দিনের সমর্থকদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

ঢাকা ১৮ আসনের দুই প্রার্থীর সমর্থকদের উত্তেজনা নিয়ে গুলশান কার্যালয়ের ভেতরেই প্রতিবাদ জানায় কফিলউদ্দিন আহমেদ। এ সময় দোতলায় অন্য আসনের প্রার্থীদের সাক্ষাৎকার চলছিল। তবে এস এম জাহাঙ্গীর নিশ্চুপ ছিলেন। এক পর্যায়ে এস এম জাহাঙ্গীরও কফিলউদ্দিনের এমন হট্টগোলের প্রতিবাদ জানান।

তবে সাক্ষাৎকার শেষে ঢাকা-১৮’র দুই প্রার্থীই একসঙ্গে বের হয়ে আসেন।

কফিলউদ্দিন আহমেদের দাবি, তার নেতাকর্মীদের ওপর হামলা চালানো হয়েছে, কয়েকজন আহতও হয়েছে। এস এম জাহাঙ্গীর বলেছেন, তদন্তের মাধ্যমে দোষীদের বিচার করা হবে।

করোনা পরিস্থিতিতে অভিজাত কূটনৈতিক এলাকায় এ ঘটনাকে কেন্দ্র করে বিএনপি কার্যালয় ও আশপাশের এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। দুই পক্ষের সংঘর্ষে উভয় প্রার্থীর পক্ষের কয়েকজন নেতাকর্মী আহত হয়। এরমধ্যে একজনের মাথা ফেটে যায়।