ঢাকা জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি মনির, সম্পাদক অর্ণব

ঢাকা জেলা ছাত্র ইউনিয়ন

ছাত্র ইউনিয়ন, ঢাকা জেলা সংসদের নতুন কমিটি গঠিত হয়েছে। এতে সাভার সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মনির হোসেন সভাপতি ও সরকারি বাংলা কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বাবলু ইসলাম অর্ণব সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। বামপন্থী সংগঠনটির দশম জেলা কাউন্সিল অধিবেশন শেষে এ কমিটি ঘোষণা করা হয়।

সোমবার সকালে সাভারের বাইপাল ইউনিক এলাকায় অবস্থিত গার্মেন্ট টিইউসির কার্যালয়ে এ কাউন্সিল অনুষ্ঠিত হয়।

২০১৯ সালের ১৮ মে সংগঠনটির সবশেষ জেলা কাউন্সিল অনুষ্ঠিত হয়েছিল। এতে সভাপতি হিসেবে আরিফুল ইসলাম সাব্বির ও সাধারণ সম্পাদক হিসেবে ফাহিম পবন দায়িত্ব পেয়েছিলেন। বিগত কমিটি প্রায় এক বছর তিন মাস দায়িত্ব পালন শেষ নতুন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করলো।

নবনির্বাচিত সভাপতি মনির হোসেন বিগত জেলা কমিটির সহ-সভাপতির দায়িত্ব পালন করেছেন। অন্যদিকে বাবলু ইসলাম অর্ণব জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক ছিলেন।

সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন শাহিন ইসলাম। তিনি ধামরাই বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষার্থী। এর আগে ধামরাই থানা ছাত্র ইউনিয়নের সভাপতির দায়িত্ব পালন করেছেন তিনি।

২৩ সদস্যের কমিটিতে সহ-সভাপতি হয়েছেন ফাহিম পবন ও আমিনুল ইসলাম শাকিল সহ-সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন খালিদ রাব্বি রেদোয়ান, তানজিয়া তাসনিম ইতি।

এছাড়া দপ্তর সম্পাদক হিসেবে শরিফুল ইসলাম, কোষাধ্যক্ষ পদে সাগর আহমেদ, সাংস্কৃতিক সম্পাদক হিসেবে মোহাম্মদ জিসান দায়িত্ব পেয়েছেন।

শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক পদে তাহাম্মেদ আলী, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক পদে রাজন আহমেদ, সমাজকল্যাণ ও পরিবেশ বিষয়ক সম্পাদক হিসেবে লিমা আকতার আফরিন নির্বাচিত হয়েছেন।,

একইসঙ্গে কমিটিতে সদস্য হয়েছেন ৬ জন। এতে গঠনতন্ত্র অনুসারে বিদায়ী কমিটির সভাপতি আরিফুল ইসলাম সাব্বির ছাড়াও বিদায়ী কমিটির সহ-সভাপতি সাইফুল শাওন, রিদয় আহাম্মেদ, সাব্বির আহমেদ, দিপু আলী ও রহমতুল্লাহ জায়গা পেয়েছেন।

দিনব্যাপী অনুষ্ঠিত কাউন্সিলে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সভাপতি মেহেদী হাসান নোবেল। উপস্থিত ছিলেন কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক খায়রুল হাসান জাহিন।