ডেঙ্গুর প্রভাব এবার গাবতলী গরুর হাট

নিউজ ডেস্কঃ পবিত্র ঈদুল আজহা উপলক্ষে রাজধানীর গাবতলীতে বসেছে দেশের অন্যতম বৃহৎ পশুর হাট। ইতোমধ্যে দেশের বিভিন্ন অঞ্চল থেকেই গরু নিয়ে এ হাটে আসতে শুরু করেছেন ব্যাপারীরা। তবে এখনও বেচাকেনা শুরু হয়নি এ হাটে। দেশে বন্যা ও ডেঙ্গু রোগের প্রভাবের কারণে এবার বেচাকেনা কম হতে পারে বলেই আশঙ্কা করছেন গরু ব্যাপারীরা।মঙ্গলবার (৬ আগস্ট) বিকেলে এমন আশঙ্কার কথাই বলছিলেন গাবতলী পশুর হাটে আসা গরু ব্যাপারীরা।
কুষ্টিয়ার হরলা থেকে আসা গরু ব্যাপারী হাফিজুল বিশ্বাস বলেন, আমি আর আমার খালাতো ভাই মিলে এবার গাবতলীর হাটে ১৪টি গরু নিয়ে এসেছি। প্রতিবছরই এখানে গরু নিয়ে আসি। এবার মোটামুটি লাভ করতে পারলেই চলে। বেশি আশা করি না।তিনি বলেন, ২০১৮ সালে তিন লাখ টাকার গরু দেড় লাখ টাকায় বিক্রি করে বাড়ি গেছি। এবার যে কি হবে আল্লাহই ভালো বলতে পারেন। এখনও বেচাকেনা শুরু হয় নাই। আশা করছি বৃহস্পতিবার (৮ আগস্ট) বা শুক্রবার (৯ আগস্ট) থেকে বেচাকেনা শুরু হবে। তখনই বোঝা যাবে।
কুষ্টিয়ার মিরপুর থেকে আসা গরু ব্যাপারী হুর আলী বলেন, এবার গাবতলী হাটে গরু আনছি ১১টা। আমার প্রতিটা গরুই গোয়ালের। একটা ছাড়া বাকি সবকটাই মাঝারি আকারের গরু। আশা করছি এবার হাটে আমার সবগুলো গরু ১৬ থেকে ১৭ লাখ টাকায় বিক্রি করতে পারব।তিনি আরও বলেন, এবার বেশি লাভের আশা করছি না। বন্যা ও ডেঙ্গু রোগের কারণে দেশের অবস্থা ভালো না। আমার সব গরু বিক্রি করে বাড়ি যেতে পারলেই হয়।