ঠাকুরগাঁও হরিপুরে মুজিব বর্ষ উপলক্ষে ব্যাপক বৃক্ষ রোপন কর্মসুচীর শুভ উদ্বোধন

মোঃ আনোয়ার হোসেন; হরিপুর উপজেলা প্রতিনিধি: হরিপুর (ঠাকুরগাঁও) উপজেলায় হরিপুর উপজেলা কৃষি অফিসের আয়োজনে মুজিব বর্ষ উপলক্ষে বৃক্ষ রোপন কর্মসু্ূচীর শুভ উদ্বোধন করেন, মোঃ আবদুল করিম, উপজেলা নির্বাহী কর্মকর্তা হরিপুর, ঠাকুরগাঁও।

এসময় উপস্থিত ছিলেন, হরিপুর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি, বাবু নগেল কুমার পাল, মোঃ নঈমুল হুদা সরকার, উপজেলা কৃষি কর্মকর্তা হরিপুর, ঠাকুরগাঁও,ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা গণ।

পৃথিবী কে বাস যোগ্য করতে তুলতে হলে গাছ লাগানো ছাড়া বিকল্প কিছু নেই। ১৯৭২ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রথম বৃক্ষ রোপন কর্মসুচী শুভ উদ্বোধন করেন এবং ১৯৭৪ সালে বৃক্ষ রোপন অভিযান শুরু করেন, এই দিনটিতে প্রতিবছর বৃক্ষ রোপন কর্মসূচী পালন করা হয়।

উপজেলা কৃষি কর্মকর্তা জানান, অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী ১০০ গাছ লাগানোর থাকলেও হরিপুর উপজেলা কৃষি অফিস স্ব-উদ্দ্যোগে। উপজেলার বিভিন্ন সরকারি খাস জমিতে, বিভিন্ন ধরনের ফলজ ও কাঠ জাতীয় বৃক্ষ করবেন।তিনি আরো জানান, ১৮ প্রকল্পের মাধ্যমে, কৃষক গ্রুপ রংপুর বিভাগে, কৃষি ও গ্রামীণ উন্নয়ন প্রকল্পের আওতায় ৫৪ টি ব্লকে ১২,০০০ বিভিন্ন ফল জাতীয় গাছ লাগানো হয়েছে।আরো লেবু জাতীয় ফলের সম্প্রসারণ ও বাস্তবায়ন উৎপাদন বৃদ্ধি প্রকল্পের আওতায়। ৫০০০ টি মালটা, কমলালেবু চারাগাছ রোপন করা হবে।