ঠাকুরগাঁওয়ে মূর্তি ভাঙ্গার অভিযোগে চারজন আটক

মোঃ সোহেল রানা:  ঠাকুরগাঁও সদর উপজেলায় দুইপক্ষের জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে একটি ‘মূতি’ভাংচুরের অভিযোগে চার জনকে আটক করেছে পুলিশ। গত শনিবার দুপুর ৩টার দিকে উপজেলার জামালপুর ইউনিয়নের উত্তর পারপুগী গ্রামে এ ঘটনা ঘটে। আটকরা হলেন, সদর উপজেলার জামালপুর ইউনিয়নের শান্তিনগর এলাকার মশিউর রহমানের ছেলে সুজন (২৫), পশ্চিম পারপুগী গ্রামের বসির উদ্দীনের ছেলে আব্দুল জলিল (৮০), তার ছেলে মনসুর আলী (৩৫) এবং মনসুর আলীর স্ত্রী জোসনা বেগম (৪০)।

প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসীর বরাতে ওসি তানভিরুল ইসলাম বলেন, জামালপুর ইউনিয়নের উত্তর পারপুগী গ্রামে ৩৫ শতক দেবত্তর জমি দখল নিয়ে স্থানীয় বাসিন্দা মহেন জালি এবং মনজুর মিয়ার বিরোধ চলছিল। এ নিয়ে আদালতে ১৪৪ ধারার এক মামলা চলমান রয়েছে। দুই পক্ষকেই আদালত থেকে নোটিশ দেওয়া হয়েছে।

তিনি বলেন, মনজুর আলী তার লোকজন নিয়ে ওই ৩৫ শতক জমির উপর ঘর তৈরি করতে যায়, এ সময় মহেন জালি তাদের বাধা দিলে উভয় পক্ষের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়। এক পর্যায়ে মনজুর আলীর লোকজন ওই জমির উপরে মহেন জালির স্থাপিত বুড়ির মূর্তিনামে পরিচিত ‘একটি মূর্তি ভাংচুর করে। পরে স্থানীয় লোকজন এগিয়ে আসলে মনজুর আলীর লোকজন পালিয়ে যায়। ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে জানিয়ে ওসি তানভিরুল বলেন, ‘এক ফুট উচ্চতার ভাঙা মূর্তিটি উদ্ধার করা হয়েছে। সেই সাথে তাৎক্ষণিক অভিযান চালিয়ে চার জনকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলা করার প্রস্তুতি চলছে।