ট্রাম্প উপদেষ্টা রবার্ট ও’ব্রেইন কোভিড-১৯ আক্রান্ত

রবার্ট ও'ব্রেইন

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রশাসনের সর্বোচ্চ পদস্থ কর্মকর্তা জাতীয় নিরাপত্তা উপদেষ্টা রবার্ট ও’ব্রেইন কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন। হোয়াইট হাউস এই তথ্য জানিয়েছে বলে সোমবার (২৭ জুলাই) খবর প্রকাশ করেছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

৫৪ বছর বয়সী ও’ব্রেইন বর্তমানে আইসোলেশনে আছেন এবং বাসা থেকে অফিস করছেন বলেও জানানো হয়েছে। তবে, তার সংক্রমণ মারাত্মক পর্যায়ের নয়। এমনকি ও’ব্রেইনের ভাইরাসে আক্রান্ত হওয়া প্রেসিডেন্ট ট্রাম্প বা ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের জন্যও কোন রকম ঝুঁকি তৈরি করবে না বলেও জানিয়েছে হোয়াইট হাউস। এবং এতে জাতীয় নিরাপত্তা পরিষদের কর্মকাণ্ডেও কোন প্রভাব পড়বে না।

প্রশাসনিক এক কর্মকর্তা জানিয়েছেন, এটা খুব পরিষ্কার না যে প্রেসিডেন্টের সঙ্গে তার সর্বশেষ দেখা কতোদিন আগে হয়েছিল। তবে, গত কয়েকদিনের মধ্যে হয়নি। তারা একসঙ্গে মিলিত হয়েছিলের দুই সপ্তাহ আগে মিয়ামি সফরকালে।

ওই কর্মকর্তা জানান, প্রেসিডেন্টের আশপাশের প্রত্যেকের নিয়মিত কোভিড-১৯ পরীক্ষা করা হয়। ও’ব্রেইনের আগেও ট্রাম্প প্রশাসনের অনেকেই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে রয়েছেন ভাইস প্রেসিডেন্ট পেন্সের প্রেস সেক্রেটারি কেটি মিলার।