ট্রাম্পের প্রশংসায় ভুল তথ্য দিলেন পুত্রবধূ

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পুত্রবধূ ও তার নির্বাচনী প্রচারণা দলের উপদেষ্টা লারা ট্রাম্প। তিনি ২০১৪ সালে ট্রাম্পের দ্বিতীয় ছেলে এরিখকে বিয়ে করেন। ৩৭ বছর বয়সী এ মিডিয়া ব্যক্তিত্ব ট্রাম্পের একজন অনুগত ভক্ত হিসেবে পরিচিত।

২০১৬ সালে ট্রাম্পের নির্বাচনী প্রচারণায় তার গুরুত্বপূর্ণ ভূমিকা ছিলো। এবারও সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন শ্বশুরকে পুনরায় জিতিয়ে হোয়াইট হাউজে আনতে।

সম্প্রতি চলমান রিপাবলিকান দলের সম্মেলনে বক্তৃতা দিয়েছেন লারা। বক্তৃতায় শ্বশুরের বেশ প্রশংসা করেছেন তিনি। তবে এই অতি প্রশংসা করতে গিয়ে ভুল তথ্য দিয়ে বসলেন লারা। লারা বক্তৃতায় দেওয়ার সময় ভুলে বলেন, ‘ট্রাম্প জাতিসংঘের মহাসচিবকে নিয়োগ দিয়েছেন।’

লারা বলেন, ট্রাম্প অধিকাংশ নারীদের প্রশাসনের বড় বড় পদে নিয়োগ দিয়েছেন। জাতিসংঘের সচিব, বিমানবাহিনীর সচিব, প্রথম নারী সিআইএ পরিচালক…

প্রসঙ্গত, জাতিসংঘের মহাসচিবকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নন, জাতিসংঘের সদস্যরা নিয়োগ দেন।

উল্লেখ্য, এ বছরের নভেম্বরেই যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হতে যাচ্ছে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন। এর মধ্যেই ডেমোক্রেট পার্টি থেকে জো বাইডেন এবং রিপাবলিকান পার্টি থেকে বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আনুষ্ঠানিক মনোনয়ন পেয়েছেন।