টেকনাফে বিদেশি পিস্তলসহ আটক ৫

কক্সবাজারের টেকনাফে বিদেশি পিস্তলসহ পাঁচ জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

রোববার মধ্যরাতে শহীদ এটিএম জাফর আলম আরাকান সড়কের (কক্সবাজার-টেকনাফ সড়ক) টেকনাফের হ্নীলা ইউনিয়নের জাদিমুড়া উমরখাল ব্রিজ এলাকায় এ অভিযান চালানো হয় বলে জানান র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়ানের অধিনায়ক উইং কমান্ডার আজিম আহমেদ। তাদের কাছ থেকে ৪০ হাজার ইয়াবা উদ্দার করা হয়।

আটক হলো- টেকনাফের হ্নীলা ইউনিয়নের উলুচামারী এলাকার মৃত কালা মিয়ার ছেলে মো. শাহজালাল (১৯), রঙ্গীখালী এলাকার মৃত নবী হোসেনের ছেলে মো. খায়ের (১৯), উলুচামারী এলাকার আব্দুল হাকিমের ছেলে মো. হেলাল উদ্দিন (২৬), গাজীপাড়ার সাবের আহম্মদের ছেলে নুরুল আফসার (২২) ও উলুচামারী এলাকার নুরুল ইসলামের ছেলে হেলাল উদ্দিন (২৩)।

র‌্যাব জানিয়েছে, আটকরা সংঘবদ্ধ মাদকচক্রের সদস্য। তারা দীর্ঘদিন ধরে টেকনাফ থেকে ইয়াবা সংগ্রহ করে কক্সবাজারসহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে আসছে।

উইং কমান্ডার আজিম বলেন, রোববার মধ্যরাতে টেকনাফের হ্নীলা ইউনিয়নের জাদিমুড়া উমরখাল ব্রিজ এলাকায় কয়েকজন লোক ইয়াবা লেনদেনের জন্য অবস্থান করছে। এ খবরে র‌্যাবের একটি দল অভিযান চালায়। এ সময় ঘটনাস্থলে পৌঁছলে র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে সন্দেহজনক ৫/৬ জন লোক দৌড়ে পালানোর চেষ্টা করে। এতে র‌্যাব সদস্যরা ধাওয়া দিয়ে ৫ জনকে আটক করে। আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে টেকনাফ থানায় মামলা করা হয়েছে।

পরে তাদের কথা-বার্তা ও আচরণে সন্দেহজনক মনে হলে দেহ তল্লাশি করা হয়। এ সময় তাদের সঙ্গে থাকা দুটি বিদেশি পিস্তল, ৮টি গুলি ও ৪০ হাজার ইয়াবা পাওয়া যায় বলে জানান তিনি।

র‌্যাবের এ কর্মকর্তা জানান, আটকরা সংঘবদ্ধ মাদক চক্রের সদস্য। তারা টেকনাফ থেকে ইয়াবা সংগ্রহ করে কক্সবাজারসহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে আসছিল।