টিকটক থেকে আয় করার সহজ উপায়

টিকটক

তরুণ প্রজন্মের কাছে বিভিন্ন সময় নানা ধরনের অ্যাপ জনপ্রিয় হয়ে ওঠে। এখনকার সময়ে টিকটক এমন একটি মাধ্যম যেখান গানের সঙ্গে বিভিন্ন অভিনয় করে অর্থ উপার্জন করা যায়। টিকটক আইডি খোলার জন্য ১৮ বছরের বেশি হতে হবে।

একই সাথে, আপনি যখন লাইভ স্ট্রিম করছেন তখন আপনার ফলোয়াররা আপনার ভিডিওগুলি পছন্দ হলে আপনাকে মুদ্রা উপহার দেয়। একবার আপনি প্রচুর কয়েন সংগ্রহ করে নিলে আপনি সেগুলিকে আসল টাকায় রূপান্তর করতে পারেন। আপনি এই মুদ্রাগুলিকে টিকটকের ভার্চুয়াল মুদ্রা হিসাবে বিবেচনা করতে পারেন। এতে টিকটক ব্যবহারকারীদের এই কয়েন কিনতে হবে। একই সময়ে, তাদের দাম মুদ্রার প্যাক আকারের উপর নির্ভর করে। কেনার পরে, তারা এই মুদ্রাগুলি অনলাইন ওয়ালেটে সঞ্চয় করে। একই সময়ে, যদি তারা কোনো টিকটকারের অভিনয় পছন্দ করে তবে তারা সরাসরি সঞ্চালনের সময় তারা তাদের এই মুদ্রাগুলি উপহার হিসাবে দেয়। একই সময়ে, টিকটক এবং গুগল /অ্যাপল এই মুদ্রার কিছু চার্জ করে। ব্যবহারকারীরা সেই মুদ্রাগুলি ব্যবহার করে কিছু ইমোজি বা হীরাও কিনতে পারেন। তাদের মধ্যে হীরা বেশি মূল্যবান। একই সময়ে, কেবলমাত্র একজন ব্যবহারকারী যখন টিকটক স্রষ্টাকে সেরা পারফরম্যান্স পান তখন তাদের এগুলি সরবরাহ করে।

পারফর্মাররা যখনই চাইবে সেই উপহার পয়েন্টগুলি খতিয়ে দেখতে পারে, প্রতিদিন সর্বাধিক সীমা $১০০০ ডলার।

টিকটক অন্যান্য সামাজিক প্ল্যাটফর্মগুলির থেকে খুব বেশি আলাদা নয়। আপনি যদি জনপ্রিয় টিকটক স্রষ্টা হন তবে শিগগিরই আপনি ব্র্যান্ডগুলির নজরে আসবেন। তারা যখন আপনার কাছে যেতে শুরু করবে, একই সময়ে তারা আপনাকে প্রভাবক প্রচারের মাধ্যমে তাদের সাথে অংশীদার হওয়ার জন্য বলতে পারে।

যদি আপনি প্রচুর অনুসারী অনুসরণ করেন এবং আপনার ভিডিওগুলিতে নিয়মিত ভিত্তিতে আপনার প্রচুর View থাকে। তারপরে অনেক আশা রয়েছে যে আপনি অনেক ব্র্যান্ডের কাছে যাবেন এবং তারা একসাথে আপনার সম্পূর্ণ কার্যক্রম পরীক্ষা করবেন। ব্র্যান্ড অংশীদারীতে সেই সংস্থাগুলি আপনাকে খুব ভালো অর্থ সরবরাহ করে। এটিতে, আপনাকে কেবল আপনার ভিডিওগুলিতে সেই ব্র্যান্ডের পণ্যগুলি প্রচার করতে হবে। এর বাইরে আর কিছু করার দরকার নেই।

একটি বিষয় লক্ষণীয় যে এই সমস্ত প্রচারগুলি মোটেই প্রচারের মতো হওয়া উচিত নয়। বরং এটি একটি প্রাকৃতিক পণ্য ব্যবহার করা উচিত। এর ফলে ব্যবহারকারীরা স্বাভাবিকভাবেই সেই ব্র্যান্ডের দিকে ছড়িয়ে পড়ে।

এইভাবে, আপনি সহজেই ব্র্যান্ড প্রচার করে টাকা ইনকাম করতে পারবেন। যার জন্য আপনাকে কোনও ব্র্যান্ডের সাথে যোগাযোগ করতে হবে না, পরিবর্তে তারা নিজেরাই আপনার কাছে যোগাযোগ করবে।

তারা সেখানে থাকার জন্য আপনাকে প্রচুর অর্থ সরবরাহ করে। উদাহরণস্বরূপ, আপনি যদি একজন ভালো সংগীতশিল্পী হন, তবে এমন পরিস্থিতিতে আপনি সেই ইভেন্টে একটি গানও গাইতে পারেন। যা আপনাকে অর্থের পাশাপাশি ভালো এক্সপোজার দেবে।

টিকটকে আপনার যদি দুর্দান্ত অনুসরণ হয় তবে এই প্ল্যাটফর্মটি ব্যবহার করে আপনি আপনার ইনস্টাগ্রাম, টুইটার, ইউটিউব, ফেসবুকের অনুসরণ বাড়াতে পারেন। কারণ এটি বহুবার দেখা গেছে যে বেশিরভাগ টিকটোকারের সফল ইউটিউব চ্যানেলও রয়েছে।

সূত্র: আস্ক মি বাংলাদেশ।