মুসলিমদের প্রতিবাদ

টাইম স্কয়ারে ডিসপ্লে হচ্ছে না রামের ছবি

টাইম স্কয়ারে ডিসপ্লে

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের টাইমস স্কোয়ারের মূল বিলবোর্ডগুলোতে রামের ছবি ডিসপ্লে করার জন্য ব্যবস্থা করেছিল একটি মার্কিন বিজ্ঞাপন সংস্থা। সেসব ব্যবস্থাও হয়েছিল। কিন্তু মার্কিন মুলুকের কয়েকটি মুসলিম গোষ্ঠী এই সিদ্ধান্তের বিরোধিতা করে।

৫ অগাস্ট অযোধ্যায় রাম মন্দিরের ভূমিপূজা চলাকালীন নিউ ইয়র্কের বিখ্যাত টাইমস স্কোয়ারে কিছু বিলবোর্ডে ভগবান রামের ছবি ফুটে ওঠার কথা ছিল। এই ব্যবস্থা করেছিল একটি বিজ্ঞাপন সংস্থা৷ তবে আপাতত সেই পরিকল্পনা বাতিল করা হয়েছে।

টাইমস স্কয়ারের মূল বিলবোর্ডে রামের ছবি ডিসপ্লে করার বিরোধিতা করে মার্কিন মুলুকের কয়েকটি মুসলিম গোষ্ঠী। এরপরেই পরিকল্পনাটি বাতিল করে সংশ্লিষ্ট বিজ্ঞাপন সংস্থা।

আমেরিকার কয়েকটি মুসলিম গোষ্ঠী জানিয়েছে, টাইমস স্কোয়ারে Nasdaq-এর ডিজিটাল বিজ্ঞাপনের দায়িত্বে থাকা একটি সংস্থা বিলবোর্ডে রামের ছবি ডিসপ্লে-র পরিকল্পনা করেছিল৷ ধর্মীয় ভাবাবেগে আঘাত করতে পারে৷ একটি পিটিশনও দাখিল করে মুসলিম সংগঠনগুলি।

টাইমস স্কোয়ারে ডিজিটাল বিলবোর্ডটি ১৭০০ বর্গফুটের৷ বিশ্বের সবচেয়ে বড় ডিজিটাল বিলবোর্ড৷ সম্প্রতি আমেরিকার কিছু হিন্দু গোষ্ঠী ওই বিলবোর্ডে অযোধ্যায় রাম মন্দিরের ভূমিপূজা চলাকালীন রামের ছবি ডিসপ্লে’র জন্য ব্যবস্থা করা শুরু করেন।