টস জিতে ফিল্ডিংয়ে সাব্বির-ইমরুলরা

ক্রীড়া প্রতিবেদক: বাংলাদেশ-আফগানিস্তান সিরিজের তিন ম্যাচ ওয়ানডের প্রথমটি মাঠে গড়াবে রোববার। এর আগে আজ ফতুল্লায় একমাত্র প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের বিপক্ষে মাঠে নেমেছে আফগানরা।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে সকাল নয়টায় শুরু ম্যাচে টস জিতে ফিল্ডিং বেছে নিয়েছে বিসিবি একাদশ।

আগে ব্যাট করতে নেমে এই রিপোর্ট লেখা পর্যন্ত আফগানিস্তানের সংগ্রহ ২৩ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ৭১ রান। বিসিবি একাদশের হয়ে একটি করে উইকেট পেয়েছেন আবু হায়দার রনি, আলাউদ্দিন বাবু ও সুভাশিস রায়।

আফগানিস্তানের বিপক্ষে এবারই প্রথম দ্বিপাক্ষিক সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ। ২০১৪ সালে ঘরের মাঠের এশিয়া কাপে আফগানিস্তানের বিপক্ষে হারে বাংলাদেশ। যদিও ২০১৫ বিশ্বকাপে আফগানদের হারিয়ে প্রতিশোধ নেয় টাইগাররা।

আফগানিস্তানের বিপক্ষে সিরিজ শেষেই বাংলাদেশ আসছে ইংল্যান্ড। তাই শক্তিশালী ইংলিশদের মুখোমুখি হওয়ার আগে আফগানদের বিপক্ষে নিজেদের পরখ করে নিতে পারছে মাশরাফি-তামিম-রুবেলরা। আগামী রোববার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দুপুর আড়াইটায় হবে বাংলাদেশ-আফগানিস্তান তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে।

প্রথম দুই ওয়ানডের জন্য এরই মধ্যে ১৩ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই দলে থাকা তিনজন ক্রিকেটার আজকের প্রস্তুতি ম্যাচের দলেও আছেন। তারা হলেন ইমরুল কায়েস, মোসাদ্দেক হোসেন ও সাব্বির রহমান। প্রথম ওয়ানডের আগে প্রস্তুতি ম্যাচে নিজেদের ব্যাটিংটা ঝালিয়ে নেওয়ার সুযোগ সাব্বির-ইমরুলদের সামনে।

প্রস্তুতি ম্যাচের বিসিবি দল :
ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, মোসাদ্দেক হোসেন সৈকত, সাব্বির রহমান, লিটন কুমার দাস, শুভাগত হোম চৌধুরী, আবু হায়দার রনি, সানজামুল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি, আল আমিন জুনিয়র, শুভাশিস রায়, মেহেদী হাসান মিরাজ ও আলাউদ্দিন বাবু।

আফগানিস্তান দল :
আসগর স্টানিকজাই (অধিনায়ক), মোহাম্মদ শাহজাদ, রহমত শাহ, মিরওয়েজ আশরাফ, দৌলত জাদরান, সামিউল্লাহ শেনওয়ারি, মোহাম্মদ নবী, রশিদ খান, হাসমতউল্লাহ শাইদি, ফরিদ আহমেদ, আমির হামজা, নাজিবুল্লাহ জাদরান, নওরোজ মঙ্গল, নাভিনুল হক, করিম জানাত, সাব্বির নুরি ও ইহসানউল্লাহ জানাত।