জয়পুরহাটে বিদেশি পিস্তলসহ গ্রেফতার ২

গ্রেফতার

জয়পুরহাটে বিদেশি পিস্তল, গুলি, ম্যাগাজিনসহ দুজনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-র‌্যাব।

শনিবার (৫ ডিসেম্বর) ভোরে র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা শহরের শান্তিনগর এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করেন। এ সময় তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, পাঁচটি গুলি ও একটি ম্যাগাজিন জব্দ করা হয়।

তারা হলেন: জয়পুরহাট পৌর শহরের সাহেবপাড়া মহল্লার স্বপন কুমার দাসের ছেলে সেবা কুমার দাস (৩৫) ও তার সহযোগী বুলুপাড়া মহল্লার বেলাল হোসেনের ছেলে রাব্বী হাসান (২৪)।

র‍্যাব জানায়, সেবা কুমার দাস জয়পুরহাটভিত্তিক কথিত চরমপন্থী সংগঠন কাদামাটি দলের অন্যতম সদস্য। তার বিরুদ্ধে হত্যা, ছিনতাইসহ ১০টি মামলা আছে। ২০১৯ সালের ৯ এপ্রিল পাবনায় স্বরাষ্ট্রমন্ত্রী কাছে চরমপন্থী দলের সদস্যরা আত্মসমর্পণ করেছিলেন। সেখানে জয়পুরহাটের কথিত চরমপন্থী সংগঠন কাদামাটির সদস্যরাও আত্মসমর্পণ করে প্রণোদনার টাকা পেয়েছিলেন। ওই তালিকার আট নম্বরে রয়েছে সেবা কুমার দাসের নাম।

জয়পুরহাট র‌্যাব-৫ ক্যাম্পের কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার এম এম মোহাইমেনুর রশিদ বলেন, সেবা সঙ্গীদের নিয়ে শহরের শান্তিনগর এলাকায় অবস্থান করছেন- এমন গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। পিস্তল, গুলি, ম্যাগাজিনসহ তাদের ধরা হয়। এ ছাড়া ঘটনাস্থল থেকে মাদক সেবনের সরঞ্জাম জব্দ করা হয়েছে।

আটকদের মধ্যে সেবা দাসের বিরুদ্ধে বিভিন্ন থানায় হত্যা, ছিনতাই অস্ত্রসহ প্রায় দশটি মামলা রয়েছে বলে র‌্যাবের এ কর্মকর্তা জানান।